সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৭:৪১ পূর্বাহ্ন

সমস্যা বাম পাশে হার্নিয়া অপারেশন হলো ডানপাশে

সমস্যা বাম পাশে হার্নিয়া অপারেশন হলো ডানপাশে

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার দপদপিয়া এলাকার বাসিন্দা মানিক মিয়া গত ২২ নভেম্বর পুরুষাঙ্গের সমস্যা নিয়ে ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসকের শরণাপন্ন হন। এ সময় বিশেষজ্ঞ সার্জন ডা. এমএস রহমান সুমন পরীক্ষা-নিরীক্ষা শেষে জানান তার বাম পাশে হার্নিয়া হয়েছে এবং ব্যবস্থাপত্রেও তিনি তার বাম পাশে হার্নিয়ার কথা উল্লেখ করেন।

এরপর সার্জন ডা. এমএস রহমান সুমন গত ১৭ ডিসেম্বর ইসলামী ব্যাংক হাসপাতালে রোগী মানিকের হার্নিয়া অপারেশন করেন। কিন্তু পরদিন সকালে জ্ঞান ফেরার পর রোগী বুঝতে পারেন তার পুরুষাঙ্গের বামপাশে নয়, ডান পাশে অপারেশন করা হয়েছে।

কিন্তু ভুক্তভোগী বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষকে জানালে তারা রোগীর সকল কাগজপত্র নিয়ে নেয়। পরে ভুক্তভোগী মানিক সোমবার (২১ ডিসেম্বর) দুপুরে কোতয়ালী থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে অভিযুক্ত চিকিৎসকের সাথে একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয় নি।তবে ইসলামী ব্যাংক হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট ডা. ইশতিয়াক হোসেন রোগীর ভুল অপারেশনের কথা স্বীকার করেছেন। তিনি বলেন, রোগীকে বিনা খরচে তার বাম পাশের হার্নিয়া অপারেশন করে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে এবং অভিযুক্ত চিকিৎসককে ইসলামী ব্যাংক হাসপাতালের অপারেশন কার্যক্রম থেকে বিরত রাখা হয়েছে।

আর বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান বলেছেন, রোগীর ভুল চিকিৎসার অভিযোগ তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com