ভিডিও ছাড়াই ইউটিউব থেকে ‘সিলভার প্লে বাটন’ পেয়ে নজির গড়লেন আজহারী

| আপডেট :  ২১ ডিসেম্বর ২০২০, ০৪:৩৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ২১ ডিসেম্বর ২০২০, ০৪:৩৪ অপরাহ্ণ

ইউটিউব চ্যানেল খোলার কয়েকদিনের মধ্যে ১ লাখ সাবস্ক্রাইবারের মাইলফলক পার করে ‘সিলভার প্লে বাটন’ অ্যাওয়ার্ড পেলেন দেশের জনপ্রিয় ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারী। বর্তমানে তার চ্যানেলের সাবস্ক্রাইবারে সংখ্যা ৩ লাখ ১৬ হাজার ছাড়িয়েছে। কোনো ভিডিও আপলোড ছাড়াই নজিরবিহীনভাবে ‘সিলভার প্লে বাটন’ অ্যাওয়ার্ড লাভ করলেন তিনি।

এরআগে শনিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা ৫১ মিনিটে এক ফেসবুকে স্ট্যাটাসে নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেল চালু করার কথা জানান দেশের জনপ্রিয় এই ইসলামি বক্তা। ফেসবুকে তিনি লিখেছেন, ‘‘আলহামদুলিল্লাহ..অবশেষে “Mizanur Rahman Azhari” নামে আমার অফিসিয়াল ইউটিউব চ্যানেলটি ক্রিয়েট করা হলো। আমার ফেইসবুক পেইজের নামের সাথে হুবহু মিল রেখেই, ইউটিউব চ্যানেলটির নামকরণ করা হয়েছে। সাবস্ক্রাইব করে রাখুন এবং শেয়ার করুন। ধন্যবাদ।’’

ফেসবুকে ওই স্ট্যাটাস দেয়ার পর থেকেই হু হু করে বাড়তে থাকে আজহারীর ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার। নতুন এই চ্যানেলটিতে কোনো ভিডিও আপলোড না দিলেও তিন দিনের মধ্যে ৩ লাখের বেশি মানুষ সেটিতে সাবস্ক্রাইব করেছেন। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার শীর্ষে উঠে আসে তার ইউটিউব চ্যানেল খোলার খবরটি। ভক্তরা এই উদ্যোগের শুভ কামনা করে অভিনন্দনে ভাসিয়েছেন।

এদিকে, অগণিত ভক্তের কাছ থেকে নজিরবিহীন সাড়া পাওয়ার পর রোববার অপর এক স্ট্যাটাসে সবাইকে ধন্যবাদ জানিয়ে আজহারী লিখেছেন, ‘‘আমার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে আপনাদের সবাইকে স্বাগতম।

যারা সাবস্ক্রাইব করেছেন, সবাইকে মোবারকবাদ।’’

মিজানুর রহমান আজহারী দেশে গত কয়েক বছর ওয়াজ মাহফিল করে অসংখ্য অনুসারী তৈরি করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তার অনুসারীর সংখ্যা প্রায় ৪০ লাখ।