মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:৪৫ পূর্বাহ্ন

যে ১২টি কারণে মে’য়েরা তাদের প্রে’মিক বা স্বা’মীকে ছে’ড়ে দেয়!

যে ১২টি কারণে মে’য়েরা তাদের প্রে’মিক বা স্বা’মীকে ছে’ড়ে দেয়!

আম’রা প্রায়ই সু’খী দী’র্ঘমে’য়াদী স’স্পর্ক এবং তাদের তাত্পর্যপূর্ণ কিছু গল্প শুনতে পাই। প্রকৃতপক্ষে, কিছু ঘ’টনা বা ঘ’টনাগু’লি আমাদের বুঝতে সাহায্য করে যে, একজন পুরু’ষ ও তার প্রে’মিকা কে একে অপরের যত্ন নেওয়া অত্যন্ত গু’রুত্ব পূর্ণ। কিন্তু, আম’রা কখনও ক’খনও আমাদের ব্যস্ত জীবনে ভু’লে যাই যে একে অপরকে আমাদের গু’রুত্ব পূর্ণ হিসাবে বিবেচনা করা উচিত যারা জীবনের সমস্ত ক্ষেত্রগু’লিতে প্র’কৃত ম’নোযোগ, ভালোবাসা এবং শ্রদ্ধার যোগ্য।

প্রেম এবং সমর্থন আপনার স’ঙ্গীকে, শুধুমাত্র ভালো মেজাজে থাকার সময় নয়, প্রতিটি উপায়ে তাদের সেরা সময় প্রদান করুন।কিছু সময় তারা তাদের ক’র্মক্ষেত্রে বা তাদের পরিবারের সাথে প্রয়োজনীয় কিছু ফলাফল উদঘাটন ক’রতে পারে না ‘কিছু উ’দ্বেগ বা উ’দ্বেগগু’লির কারণে। জিনিসগু’লি বেশ সহজ এবং পরি’ষ্কার। আপনার স’স্পর্কের উপর ক’ঠোর পরিশ্রম করুন, এটি খুব দেরি হয়ে যাওয়ার আগে। এখন, কিছু কারণ দেখু’ন যা ব্য’র্থতার জন্য দায়ী হতে পারে।

১. তার প্রতি অস্পষ্ট এবং অসংবেদনশী’ল হওয়া: এটা কি সত্যিই আপনার স্ত্রী’কে আবেগের সাথে উপলব্ধ করা ক’ঠিন এবং তার যখন আপনাকে স’বচেয়ে বেশি প্রয়োজন তখন তার প্রতি সান্ত্বনা ও প্রেম দেখানো ? তিনি জীবন স’স্পর্কে কিছুটা উদ্বি’গ্ন হলে তাকে নি’রাপদ বোধ করানো অত্যন্ত গু’রুত্ব পূর্ণ।২. স্বৈ’রশাসক হওয়া: সর্বদা মনে রাখবেন যে কেউ জো’রপূর্বক কিছু ক’রতে পারে না, এটা একটি ভাল ধারণা নয়।

এটা গু’রুত্ব পূর্ণ, আপনি নি’শ্চিত করুন যে আপনি আপনার স্ত্রীর সাথে বিনয়ীভাবে কথা বলছেন এবং তার সাথে একটি গঠনমূ’লক কথোপকথন করছেন।

৩. তার স’ঙ্গে সময় না কা’টানো: আপনার স’ঙ্গীর সাথে গুণমান সময় কা’টানোর ক্ষেত্রে বি’নিয়োগের গু’রুত্ব বোঝা দরকার । কেউ কেউ তাদের কাজ নিয়ে খুব ব্যস্ত কিছু দিন অতিবাহিত করার পরও, স’ঙ্গীকে তাদের সময় নির্দিষ্ট করে দিতে হবে। ৪. প্রত্যেক সময় তুলনা করা: পুরু’ষদের সবসময় তাদের স্ত্রীর স’ত্যিকারের প্র’শংসা করা উচিত এবং যারা তাদের থেকে অনেক ভালো তাদের স’ঙ্গে তুলনা করবেন না।

আপনার তাদের স্ব’তন্ত্র এবং তাদের নিজস্ব নি’রাপদ বোধ করার জন্য তাদের অনন্যতা এবং তাদের বিভিন্ন ক্ষ’মতার প্রশংসা ক’রতে শিখতে হবে ।৫. তার প্রশংসা না করা: এটা গু’রুত্ব পূর্ণ যে আপনি প্রতিদিন আপনার স্ত্রী’কে আ’লি’ঙ্গন করবেন।

এটা গু’রুত্ব পূর্ণ যে আপনি তাকে চু’ম্বন করবেন প্রতিদিন সকালে উঠে। যদি না হয়, তাকে স্মরণ করান এবং সময়মত তার প্র’শংসা করুন।৬. যথেষ্ট ব্য’ক্তিগত স্থান প্রদান না করা: আপনার স্ত্রী’কে তার ব্য’ক্তিগত স্থান দেওয়া গু’রুত্ব পূর্ণ।

তার এটা প্রয়োজন। প্রত্যেক ব্য’ক্তি, এটি পুরু’ষ বা ম’হিলা হতে পারে, জীবনের প্রতিটি ধ’রনের মনস্তাত্বিকতার জন্য কিছু সময় প্রয়োজন।৭. তার কাছে মিথ্যা কথা বলা: সততা একটি দৃঢ় এবং দীর্ঘস্থায়ী স’ম্পর্কের একটি অবি’চ্ছেদ্য অংশ।

এটি একটি গু’রুত্ব পূর্ণ চরিত্রগত বৈশিষ্ট্য যা পুরু’ষদের বোঝা উচিত,৮. য’থেষ্ট বিশ্বা’স না দেখানো: একটি স’স্পর্কের মধ্যে বিশ্বা’স শেষ সমা’প্তি এবং তার ভিত্তি ঠিক ইটের মত।

দীর্ঘমে’য়াদে সু’স্থ স’স্পর্কের সম্মু’খীন হওয়ার জন্য পুরু’ষদের স’ম্পূর্ণ বিশ্বা’স এবং আস্থা থাকা খুবই গু’রুত্বপূর্ণ।৯. খুব স্বার্থপর হওয়া: প্রত্যেক ব্য’ক্তির কিছু চাহি’দা এবং প্রয়োজনীয়তা আছে এবং

একইভাবে, আম’রা না’রী আমাদের অগ্রাধিকার হিসাবে গণ্য করা উচিত, যেখানে তাদের আমাদের প্রতি মনোযোগ এবং প্রেম প্রদান করা উচিত যা আমাদের প্রাপ্য । ম’হিলারা সেই পুরু’ষদের ঘৃণা করে যারা স্বার্থপর ।

১০. শা’রীরিক ঘ’নিষ্ঠতা অ’নুপস্থিত: রিরংসা এবং প্রী’তিজনক শা’রীরিক অ’ন্তরঙ্গতার মাঝে পা’র্থক্যটা উল্লেখ করা অত্য’ন্ত গু’রুত্বপূর্ণ। রিরংসা দীর্ঘদিন ধ’রে পালিত হয় না। এটা আপনার ভে’তরের স’ন্তুষ্টি এবং পূর্ণতার অনুভূতি যে আপনি আপনার স’ঙ্গীর স’ঙ্গে থাকতে চান না।

১১. কা’র্যকর যোগাযোগ নেই: মানুষ তার স্ত্রী স’ঙ্গে গুণমান সময় কা’টাতে অনিচ্ছুক তাহলে এটি স’স্পর্কের জন্য একটি সু’স্থ লক্ষণ নয়। এটি এমন এক গু’রুত্ব পূর্ণ জিনিসগু’লির মধ্যে অন্যতম যেটি একজন ব্য’ক্তিকে সেই অনুযায়ী বুঝে কাজ ক’রতে হবে।

১২. একে অপরের প্রতি কৌ’তুহল হা’রানো: কিছুদিন পরে যদি আপনি আপনার স্ত্রী’কে প্রয়োজনীয় প্রেম এবং মনোযোগ না দেন তাহলে দী’র্ঘমে’য়াদে আপনার স’স্পর্ককে প্র’তিকূলভাবে প্র’ভাবিত ক’রতে পারে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com