বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি একজন ব্যর্থ মন্ত্রী, ব্যবসায়ীরাই নিয়ন্ত্রণ করে ম’ন্ত্রণালয় : কাদের মির্জা

| আপডেট :  ২৮ ফেব্রুয়ারি ২০২২, ১০:১১ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৮ ফেব্রুয়ারি ২০২২, ১০:০৭ পূর্বাহ্ণ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি একজন ব্যর্থ মন্ত্রী, তার ম’ন্ত্রণালয়ও ব্যর্থ বলে মন্তব্য করেছেন বসুরহাট পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আব্দুল কাদের মির্জা। তিনি বলেন, হঠাৎ হঠাৎ কোনো কারণ ছাড়া বাজারে

দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃ’দ্ধি প্রমাণ করে দেশের ব্যবসায়ী কিংবা বাজারের উপর বাণিজ্য ম’ন্ত্রণালয়ের কোনো নিয়ন্ত্রণ নেই। বরং ব্যবসায়ীরাই নিয়ন্ত্রণ করে বাণিজ্য ম’ন্ত্রণালয়।রোববার রাতে নিজের ফেসবুক পেজ থেকে লাইভে এসে তিনি এসব কথা বলেন।

কাদের মির্জা বলেন, মন্ত্রী (ওবায়দুল কাদের) শা’রীরিকভাবে অ’সুস্থ হওয়ার পর থেকে ওনার অগোচরে তার স্ত্রীর পরোক্ষ নিয়ন্ত্রণে লু’টপাট করে খাচ্ছে এ ম’ন্ত্রণালয়ের কথিত কর্মকর্তা কর্মচারীরা। মন্ত্রীর কথিত সহকারী জাহাঙ্গীর মন্ত্রী মহোদয়ের স্ত্রীর শেল্টারে লু’টপাট করে খাচ্ছে।

তিনি আরো বলেন, বাণিজ্য ম’ন্ত্রণালয়ের কাজ কী? সেমিনারে বসে চেয়ারে ঘুমানো। আর কিছু দিন পর পর গণমাধ্যমে গণবাণী শুনাবেন। আর ব্যবসায়ীদের কাছ থেকে মাসিক চাঁ’দা নিয়ে এ দেশের মানুষের নিয়ন্ত্রণ অ’সাধু ব্যবসায়ীদের হাতে তুলে দিবেন। যখন ইচ্ছা দ্রব্যমূল্য বৃ’দ্ধি করবে যখন ইচ্ছা কমাবে। কমানোর তো প্রশ্নই আসে না। একবার বৃ’দ্ধি করলে তা কমানোর কথা ভু’লে নাকে তেল দিয়ে ঘুমাতে থাকে।

আব্দুল কাদের মির্জা আরো অ’ভিযোগ করেন, মন্ত্রী ওবায়দুল কাদের সাহেবের কথিত অনুগত তথাকথিত এমপি নিজাম হাজারী কোম্পানীগঞ্জে গত ৭ ফেব্রুয়ারির নির্বাচনে স’শস্ত্র স’ন্ত্রাসীদের দিয়ে ত্রাস সৃষ্টি করেছে। আপনার সাথে সম্পর্ক নিয়ে নানা লোক নানান কথা বলে। সে হচ্ছে আলাউদ্দিন নাসিমের পা চাটা।

ওবায়দুল কাদের সাহেবের স্ত্রীর সাথে সম্পর্ক স্থাপন করে আজকে ওবায়দুল কাদের সাহেবের স্ত্রীর নির্দেশে আমাকে পৃথিবী থেকে সরিয়ে দেয়ার জন্য নিজাম হাজারী চ’ক্রান্ত করছে।