সহ্যের সীমা ছাড়িয়ে গেলে পরিণতি ভালো হবে না: নুর

| আপডেট :  ২৩ ফেব্রুয়ারি ২০২২, ০৩:০২ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৩ ফেব্রুয়ারি ২০২২, ০৩:০২ অপরাহ্ণ

আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনগুলোকে হুঁ’শিয়ারি দিয়েছেন গণ অধিকার পরিষদের সদস্যস’চিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। তিনি বলেছেন, ‘সহ্যের সীমা ছাড়িয়ে গেলে তার পরিণতি তোমাদের জন্য ভালো হবে না।’ ২১ শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে ছাত্র, যুব, শ্র’মিক অধিকার পরিষদের নেতা-কর্মীদের ও’পর হা’মলার প্র’তিবাদে নুরু এই হুঁ’শিয়ারি দেন।

গতকাল মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় হা’মলার প্র’তিবাদে কেন্দ্রীয় শহীদ মিনারে যুব অধিকার পরিষদ কর্তৃক আয়োজন করা হয় মোমবাতি প্রজ্বলন কর্মসূচির। কর্মসূচিতে নুর বলেন, ‘দেশের রাজনীতি থেকে প্রশাসন—সব জায়গায় তারা দু’র্বৃত্তায়ন ঘটিয়েছে।

সারা দেশে তারা একটা ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে, যাতে মানুষ তাদের অন্যায়ের বি’রুদ্ধে কথা বলতে না পারে। আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগকে আমরা বলে দিতে চাই, তোমরা যেভাবে আমাদের ভাইদের র’ক্তাক্ত করছ, বোনদের লা’ঞ্ছিত করছ; সহ্যের সীমা ছাড়িয়ে গেলে তার পরিণতি তোমাদের জন্য ভালো হবে না।’

নুর ফেসবুকে লিখেছেন, ‘আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীদের বলবো; এক মাঘে শীত যায় না। একটা সুষ্ঠু নির্বাচন হলে কি হবে আশা করি সেটা কিছুটা হলেও উপলব্ধি করতে পারতেছেন। কাজেই, সং’ঘাত, সহিং’সতা পরিহার করে শান্তির রাজনীতি করুন, ভিন্নমত ও বি’রোধীদের প্রতি সহনশীল ও সহিষ্ণু আচরণ করুন।

আপনাদের জন্যও ভালো হবে। অন্যথায় পালাবদল হলে আপনাদেরও কিন্তু একই পরিণতি ভোগ করতে হতে পারে। কাজেই সময় থাকতে সতর্ক হন, শুভবুদ্ধির উদয় হোক।’