ফরিদপুরে যেন ‘ট্রয়’ নগরীর যুদ্ধ!

| আপডেট :  ৩০ জানুয়ারি ২০২২, ০১:৫২ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩০ জানুয়ারি ২০২২, ০১:৫২ অপরাহ্ণ

ট্রয়ের যু’দ্ধের কথা কমবেশি সকলেরই জানা। প্রায় সোয়া তিন হাজার বছর আগে ট্রয় ধ্বং’স হয়েছিল, সেই সময়ে পৃথিবীর সবচেয়ে সুন্দরী নারী স্পার্টার রানি ও ট্রয় রাজপুত্র প্যারিসের প্রেমিকা হেলেনের জন্য। তাদের প্রেমের জন্য ১০ বছরের র’ক্তক্ষয়ী যু’দ্ধ চলে। রানী হেলেন প্যারিসের সঙ্গে ট্রয়ে পা’লিয়ে যাওয়ায় সেখানে হা’মলা চালান স্পার্টার রাজা মেনেলাস। এবার তেমনই এক হা’মলার ঘটনা ঘটেছে ফরিদপুরের নগরকান্দায়।

ঘটনার সূত্রপাত এক তরুণের স্ত্রীকে নিয়ে আরেক তরুণ পা’লিয়ে যাওয়াকে কেন্দ্র করে। এ ঘটনায় দুই পক্ষের মধ্যে সং’ঘর্ষের ঘটনায় কমপক্ষে ১১ জন আ’হত হয়েছেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কাইচাইল ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান মোস্তফা খান।

বুধবার (২৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে উপজে’লার কাইচাইল ইউনিয়নের পোড়াদিয়া বাজার এলাকায় এ সং’ঘর্ষের ঘটনা ঘটে।এ ঘটনায় আ’হত দুইজনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে এবং তিন জনকে নগরকান্দা উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কাইচাইল ইউনিয়নের কফাই বালিয়া গ্রামের আনিস মাতুব্বর (২৯) ও একই গ্রামের শাহিন ফকির (২৭) পরস্পরের বন্ধু। এক মাস আগে শাহিনের স্ত্রীকে নিয়ে পা’লিয়ে যান আনিস। এ ঘটনাকে কেন্দ্র করে বুধবার সকালে স্থানীয় পোড়াদিয়া বাজারে আনিসের ছোট ভাই সুজনের সঙ্গে শাহিন ও তার ভাইয়ের মধ্যে কথা কা’টাকাটি হয়।

এ নিয়ে এলাকায় উ’ত্তেজনা দেখা দেয়।একপর্যায়ে পোড়াদিয়া গ্রামের বাসিন্দারা দুই ভাগে বিভক্ত হয়ে দেশীয় অ’স্ত্র নিয়ে সং’ঘর্ষে জড়িয়ে পড়েন। ঘণ্টা খানেক পর নগরকান্দা থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।