শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:১৩ অপরাহ্ন

একই মন্ডপে মা-মেয়ের বিয়ে

একই মন্ডপে মা-মেয়ের বিয়ে

মা ও মেয়ের বিয়ে হয়েছে একই দিনে একই মণ্ডপে। অবিশ্বাস্য মনে হলেও এমনটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের গোরখপুরে। পিপরেলি ব্লকের বেইলি নামের এক নারী আর তার মেয়ের বিয়ে হয়েছে একই দিনে একই মন্ডপে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, প্রথমে শুধুমাত্র মেয়ে ইন্দুর বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু ইন্দু সিদ্ধান্ত নেন একই দিনে তার মা আর কাকারও বিয়ে দিবেন। আর এরপরেই ঘটে এই ব্যতিক্রমী ঘটনা।

৫৩ বছর বয়সী বেইলির স্বামী মারা যান ২৫ বছর আগে। তারপর থেকে দুই মেয়ে ও দুই ছেলেকে একাই মানুষ করেন তিনি। আর এদিকে, বেইলির দেবর জগদীশও বিয়ে করেননি। তাূের দুজনের মধ্যে অনেক আগে থেকে সম্পর্ক না থাকলেও জগদীশ তার বৌদির লড়াইয়ে পাশে ছিলেন। তবে গত কয়েক বছরে পরিস্থিতি বদলায়। বউদিকে বিয়ে করবেন বলে ঠিক করেন জগদীশ। কিন্তু প্রথমে চার সন্তানের মা রাজি হননি। তবে পরিবর্তিতে তিনও জগদীশের প্রস্তাবে সায় দেন। এরপরই মেয়ে ঠিক করেন একই মঞ্চে মা ও মেয়ের বিয়ে হবে।

এর মাঝেই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের এক গণবিবাহের আয়োজন করেন। আর সেখানেই ৫৫ বছর বয়সী জগদীশ এবং ৫৩ বছর বয়সী বেইলির বিয়ে অনুষ্ঠিত হয়।গণবিবাহের ওই অনুষ্ঠানে সকলের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিলেন এই মা-মেয়ে। বিয়েতে উপস্থিত ছিলেন জেলাপ্রশাসক, এসপি থেকে শুরু করে একাধিক প্রশাসনিক কর্তা।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com