শিমুকে হ’ত্যার ঘটনার নি’র্মম বর্ণনা দিলেন ঘা’তক স্বামী

| আপডেট :  ২১ জানুয়ারি ২০২২, ০৭:২৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ২১ জানুয়ারি ২০২২, ০৭:২৫ অপরাহ্ণ

স্বামীর হাতে নি’র্মমভাবে খু’ন হয়েছেন অভিনেত্রী রাইমা ইসলাম শিমু। তবে তাকে হ’’ত্যার কোনো পরিকল্পনা ছিল না বলে দাবি করেছেন ঘা’তক স্বামী খন্দকার শাখাওয়াত আলীম নোবেল (৪৮)।তিনি দাবি করেন, সকালে দুজনের মধ্যে ঝ’গড়ার এক পর্যায়ে তিনি শিমুকে থা’প্পড় দেন। এতে শিমু তার ও’পর চড়াও হন। সেই পরিস্থিতিতে ক্ষি’প্ত হয়ে শিমুর গ’লা চে’পে ধরেন নোবেল। এতেই নিস্তেজ হয়ে পড়েন শিমু।

স্বামী ও দুই স’ন্তানকে নিয়ে ঢাকার গ্রিন রোড এলাকায় নিজেদের ফ্ল্যাটে থাকতেন এই অভিনেত্রী। ওটা নোবেলদের নিজেদের বাড়ি। নিজেদের থাকার ফ্ল্যাটটা তারা বড় করেই বানিয়েছিল। শিমুকে হ’’ত্যার সময় তাদের দুই স’ন্তান(১৭ বছরের মেয়ে ও ৫ বছরের ছেলে) সেই বাসাতেই ছিলো। তবে ঘরগুলো দূরে থাকায় ছেলেমেয়েরা কিছু টের পাননি।

পুলিশের বর্ণনা অনুযায়ী, পারিবারিক ও দাম্পত্য ক’লহের কারণে শিমুকে হ’’ত্যা করেছে তার স্বামী শাখাওয়াত আলী নোবেল। এরপর শিমুর লা’শ টুকরো করে বস্তায় ভরে গু’ম করতে সহায়তা করেছেন নোবেলের বন্ধু ফরহাদ। নিজের ব্যক্তিগত গাড়ির পেছনের আসনে শিমুর লা’শ নিয়ে বেরিয়ে যান নোবেল। প্রথমে তারা মিরপুরের দিকে গিয়েছিলেন।

কিন্তু সেখানে লা’শ গু’মের উপযুক্ত পরিবেশ না পেয়ে আবার বাসায় ফেরেন। সন্ধ্যায় আবার তারা লা’শ গু’ম করতে মোহাম্ম’দপুর, বসিলা ব্রিজ হয়ে কেরানীগঞ্জের হজরতপুর ইউনিয়নের কদমতলী এলাকায় যান। রাত সাড়ে ৯টার দিকে তারা আলীপুর ব্রিজের ৩০০ গজ দূরে সড়কের পাশে ঝোপের ভেতর লা’শটি ফে’লে চলে যান। রাতেই কলাবাগান মডেল থানায় স্ত্রী নিখোঁজের বি’ষয়ে একটি সাধারণ ডায়েরি করেন শিমুর স্বামী নোবেল।

একদিকে মায়ের মৃ’ত্যু, অন্যদিকে কা’রাগারে বাবা। এই নি’র্মম পরিস্থিতিতে শিমুর বাচ্চাগুলো খুব অ’সহায় হয়ে পড়েছে। বাচ্চাগুলোর ভবি’ষ্যৎ নিয়ে সবাই চিন্তা ভাবনা করছে। শিমুর পরে খালাকেই (ফাতেমা নিশা) বাচ্চা দুটো বেশি পছন্দ করে। এজন্য তাদের ছোট খালার বাসায় রাখা হয়েছে। শিমু-নোবেলের দুই স’ন্তানের ভবি’ষ্যৎ কী হবে, এগুলো নিয়ে এই মুহূর্তে না ভেবে পরবর্তীতে সময় নিয়ে সিদ্ধান্ত নিতে চান দুই পরিবারের সদস্যরা।

এদিকে মেয়ে হ’’ত্যার খবর শুনে বরগুনার আমতলী থেকে ঢাকায় ছুটে এসেছেন শিমুর বাবা নুরুল ইসলাম রাঢ়ী। মেয়ের হ’’ত্যাকারীর ফাঁ’সি চেয়েছেন শিমুর বাবা। তিনি বলেন, ‘আমার মেয়েটাকে অনেক আদর-স্নেহ দিয়ে বড় করেছি। সেই মেয়েটাকে ওরা মে’রে ফে’লেছে। আমি আর কিছু চাই না শুধু আমার মেয়েটাকে যারা হ’’ত্যা করেছে তাদের ফাঁ’সি চাই।’

১৯৯৮ সালে সিনেমায় অভিষেক হয় অভিনেত্রী শিমুর। কাজী হায়াৎ পরিচালিত ‘বর্তমান’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। তিনি প্রায় ২৫টি সিনেমায় অভিনয় করেছেন। এ ছাড়াও অর্ধশতাধিক নাটকে অভিনয় করেছেন তিনি। দুই দশকেরও বেশি সময় অভিনেত্রী হিসেবে কাজ করেছেন শিমু।

অভিনেত্রী হিসেবে দেশের খ্যাতনামা পরিচালকদের সঙ্গে কাজ করেছেন রাইমা ইসলাম শিমু। এর মধ্যে রয়েছেন প্রয়াত চাষী নজরুল ইসলাম, পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, এ জে রানা, শরিফুদ্দিন খান দীপু, এনায়েত করিম ও শবনম পারভীন। তাছাড়া শিমু অভিনয় করেছেন দেশের প্রথম সারির অভিনেতা শাকিব খান, রিয়াজ, অমিত হাসান, বাপ্পারাজ, জাহিদ হাসান ও মোশাররফ করিমসহ অনেকের বিপরীতে। প্রযোজক হিসেবেও দেখা গেছে তাকে।

একটি টিভি চ্যানেলের মার্কেটিং বিভাগে কর্মরত ছিলেন। শিমু চলচ্চিত্র অভিনয়শিল্পী সমিতির সদস্য পদ হা’রানো ১৮৪ জনের মধ্যে একজন। তিনি ভোটাধিকার ফিরে পেতে আন্দোলন করছিলেন।প্রসঙ্গত, গেল সোমবার (১৭ জানুয়ারি) সকালে কেরাণীগঞ্জের হজরতপুর ব্রিজের কাছে আলিয়াপুর এলাকা থেকে চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমুর (৩৫) বস্তাব’ন্দি ম’রদেহ উ’দ্ধার করা হয়েছে। শিমুকে হ’’ত্যা করার অ’ভিযোগে তার স্বামী শাখাওয়াত আলীম নোবেল ও তার বন্ধু ফরহাদকে গ্রে’প্তার করেছে কেরাণীগঞ্জ থানা পুলিশ। তাদের আ’সামি করে হ’’ত্যা মা’মলা দা’য়ের করা হয়। নি’হতের বড় ভাই শহীদুল ইসলাম খোকন বা’দী হয়ে মা’মলাটি করেন। আজিমপুর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হয়েছেন এই অভিনেত্রী।