দুধ খেতে খেতে মায়ের কোলেই ঢলে পরলো শিশু, শোকে মা’রা গেলেন মা!

| আপডেট :  ২০ জানুয়ারি ২০২২, ১২:৫৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ২০ জানুয়ারি ২০২২, ১২:৪৮ অপরাহ্ণ

পটুয়াখালীর দুমকিতে মা ও তার দেড় বছরের শি’শুপুত্রের র’হস্যজনক মৃ’ত্যু ঘটেছে। মায়ের দুধ খেতে খেতে শি’শুর মৃ’ত্যু। এর পর শো’ক সহ্য করতে না পেরে মা’রা গেলেন মা।বুধবার দুপুর ২টার দিকে উপজে’লার পাঙ্গাশিয়া ইউয়নের ধোপারহাট এলাকায় এ ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্র জানায়, পাঙ্গাশিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আনোয়ার চৌকিদারের কন্যা ফাতেমা বেগম (৩০) ও তার দেড় বছরের শি’শুপুত্র সিফাতের (দেড় বছর) র’হস্যজনক মৃ’ত্যু হয়।

আনোয়ার চৌকিদারের পারিবারের দাবি, তার নাতি সিফাত মায়ের দুগ্ধপানের পরে মায়ের কোলেই ঢলে পরে মা’রা যায় এবং পরবর্তীতে ছেলের মৃ’ত্যু সহ্য করতে না পেরে শি’শুর মা ফাতেমা বেগমে অ’সুস্থ হলে পটুয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তার মৃ’ত্যু ঘোষণা করেন।

পাঙ্গাশিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আলমগীর সিকদার জানান, শি’শু সিফাতের মৃ’ত্যুর শো’কে তার মা ব্রেইন টিউমা’রাক্রান্ত ফাতেমার স্ট্রোকজনিত কারণে মা’রা যান।অপর একটি সূত্রের দাবি, অ’সুস্থতায় বিকারগ্রস্ত ফাতেমা নিজে বি’ষপান করে শি’শুপুত্রকে দুগ্ধ পান করালে বি’ষক্রিয়ায় শি’শুপুত্র মা’রা যান।

ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট গাজী নজরুল ইসলাম বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে ফাতেমার লা’শ দেখেছি। স্বাভাবিক মৃ’ত্যু হয়েছে বলে আমার ধারণা। তবে শি’শুটি কিভাবে মা’রা গেছে তা বলতে পারবো না।দুমকি থানার ওসি আবদুস সালাম বলেন, বি’ষয়টি আমার জানা নেই। কেউ কোনো অ’ভিযোগও করেনি। খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।