শিমু হ’’ত্যার নেপথ্যে অ’বৈধ সম্পর্ক!

| আপডেট :  ২০ জানুয়ারি ২০২২, ১০:০২ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২০ জানুয়ারি ২০২২, ১০:০২ পূর্বাহ্ণ

অ’ভিনেত্রী রাই’মা ইস’লাম শিমুর হ’ত্যাকা’ণ্ডের পেছনে অ’বৈধ স’ম্পর্কের তথ্য পাওয়া যাচ্ছে। শিমুর হ’ত্যাকারী তার স্বামী খন্দকার সাখাওয়াত আলীম নোবেল পু’লিশের জি’জ্ঞাসাবাদে তার স্ত্রী’র অ’বৈধ স’ম্পর্ক থাকার দাবি করেছেন। স্ত্রী’কে পথে ফেরাতে ব্যর্থ হয়ে হ’ত্যাকা’ণ্ডের পথ বেছে নেয় বলে দাবি করেছেন নোবেল। জি’জ্ঞাসাবাদকারী কর্মক’র্তাদের একটি সূত্র এ তথ্য জানিয়েছে। শিমুর সঙ্গে যার স’ম্পর্কের কথা বলছেন নোবেল তাকেও পু’লিশ জি’জ্ঞাসাবাদ করার উদ্যোগ নিয়েছেন। তবে তার সঙ্গে পু’লিশ এখনো কথা বলতে পারেনি।

ঢাকা জে’লা পু’লিশের একজন ঊর্ধ্বতন কর্মক’র্তা ইত্তেফাককে বলেন, ‘নোবেল দাবি করেছেন, তার স্ত্রী’র সঙ্গে সুস’ম্পর্ক ছিল। দীর্ঘ দাম্পত্য জীবনে খুব একটা সং’কট হয়নি। কিন্তু বেশ কিছুদিন হলো অন্য একজনের সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িয়ে পড়েছেন শিমু। সে পথ থেকে তাকে ফেরানোর চেষ্টা করে ব্যর্থ হওয়ার কারণেই হ’ত্যার সিদ্ধান্ত নেন।’ ঐ কর্মক’র্তা বলেন, নোবেল সত্যি বলছেন কি না সেটা জানার জন্য যার সঙ্গে শিমুর স’ম্পর্কের কথা বলেছেন তাকেও জি’জ্ঞাসাবাদ করার উদ্যোগ নেওয়া হয়েছে। পু’লিশ এখনো তার সঙ্গে কথা বলতে পারেনি।

শিমুর বোন ফাতেমা নিশা বলেছেন, এমন কোনো দিন নেই যে বোনের সঙ্গে আমা’র কথা হয়নি। আমা’র বোনের স্বামী তাকে মে’রেছে কি না, সেটি আম’রা জানি না। ১৮ বছরের সংসারে তাদের মধ্যে পারিবারিক কিংবা অন্য কোনো বি’ষয় নিয়ে ক’লহ দেখিনি। হ’ত্যাকা’ণ্ডটি কেন তিনি করবেন? যদিও শিমুর ভাই শহিদুল ইস’লাম খোকনের দাবি, নোবেলই খু’ন করেছে। সে মা’দকাসক্ত। প্রতিদিনই বোনকে নি’র্যাতন করত।

এদিকে শিমুকে নিজের খু’ন করার সময়ে ঐ বাসাতে ছিল তার দুই স’ন্তান। ঘটনার সময়ে তারা নিজেদের কক্ষে ঘুমিয়ে ছিল। এজন্য তারা কিছু বুঝতে পারেনি। পু’লিশের জি’জ্ঞাসাবাদে এসব তথ্যই জানিয়েছেন শিমুর স্বামী নোবেল।

ঢাকা জে’লা পু’লিশ সুপার (এসপি) মো. মা’রুফ হোসেন সরদার বলেছেন, দীর্ঘদিনের দাম্পত্য ক’লহের জেরে শিমুর স্বামী তাকে হ’ত্যা করেন বলে স্বীকার করেছেন। হ’ত্যার পর লা’শ গু’মে তিনি গাড়ি চালক ফরহাদের সহযোগিতা নেন। নোবেল ও ফরহাদ বর্তমানে পু’লিশের রি’মান্ডে আছেন। তিন দিনের রি’মান্ডের গতকাল ছিল প্রথম দিন।

প্রসঙ্গত, ঢাকার কেরানীগঞ্জে সড়কের পাশ থেকে সোমবার সকাল ১০টার দিকে বস্তাব’ন্দি অবস্থায় অ’জ্ঞাত এক নারীর লা’শ উ’দ্ধার করে পু’লিশ। রাতেই ফিঙ্গার প্রিন্টের সহায়তায় পু’লিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নিশ্চিত হয় অ’জ্ঞাত নারী হলেন অ’ভিনেত্রী রাই’মা ইস’লাম শিমু। এরপর রাত ৪টার দিকে পু’লিশ তার স্বামী খন্দকার শাখাওয়াত আলীম নোবেল ও তার গাড়িচালক ফরহাদকে কলাবাগানের ৩৪ গ্রিন রোডের বাসা থেকে আ’ট’ক করে কেরানীগঞ্জ থা’নায় নিয়ে যায়।

রাতে পু’লিশের জি’জ্ঞাসাবাদে তারা খু’নের কথা স্বীকার করে। খন্দকার শাখাওয়াত আলীম নোবেলের বাড়ি ফরিদপুরের কমলপুর গ্রামে। তাদের ১৫ বছরের এক মে’য়ে ও সাত বছরের এক ছে’লে আছে। সূত্রঃ ইত্তেফাক