কিছু লোক বাংলাদেশ সম্পর্কে বদনাম করতেই বেশি পছন্দ করেঃ প্রধানমন্ত্রী

| আপডেট :  ১৯ জানুয়ারি ২০২২, ০৪:৩৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৯ জানুয়ারি ২০২২, ০৪:৩৯ অপরাহ্ণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজারো প্রচেষ্টা, ত্যাগ তিতিক্ষার পর দেশের রাজনীতিতে একজন সফল প্রধানমন্ত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

বাংলাদেশের অগ্রযাত্রা যারা মেনে নিতে পারছে না, তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটা সময় বাংলাদেশ স’ম্পর্কে বিদেশে অনেক নেতিবাচক কথা ছিল। তবে এখনও কিছু কিছু লোক আছে, বাংলাদেশ স’ম্পর্কে বদনাম করতেই বেশি পছন্দ করে।

বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাম’রিক বাহিনীর কমান্ড ও স্টাফ কলেজ (ডিএসসিএসসি) কোর্সের ২০২১-২০২২ গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে যু’ক্ত হয়ে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ উন্নয়নের ‘রোল মডেল হিসেবে’ বিশ্বে যে ম’র্যাদা পেয়েছে, তা ধরে রাখার তাগিদ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আর্থসামাজিক উন্নয়নের ফলে এবং আন্তর্জাতিক শান্তি রক্ষা ও দেশের অভ্যন্তরে সন্ত্রাস, জ’ঙ্গিবাদ দমনে আম’রা যে দক্ষতা দেখিয়েছি, তার ফলে আজকে বাংলাদেশের ভাবমূর্তি বিশ্বে উজ্জ্বল হয়েছে।তিনি যোগ করেন, ‘বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বদরবারে ম’র্যাদা পেয়েছে। এ ম’র্যাদা ধরে রাখতে হবে।’