রাজধানীতে ও’মিক্রন নিয়ে ভ’য়াবহ তথ্য দিলেন স্বাস্থ্যমন্ত্রী

| আপডেট :  ১৭ জানুয়ারি ২০২২, ০৩:৫৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৭ জানুয়ারি ২০২২, ০৩:৫৮ অপরাহ্ণ

দেশে ক’রোনা সং’ক্র’মণ হু হু করে বাড়ছে। তারমধ্যে ভাই’রাসটির নতুন ধরন ওমিক্রন আরও বেশি উ’দ্বেগ বাড়িয়েছে। বিশেষ করে রাজধারনীতে সং’ক্র’মণটি ভ’য়াবহ আকার ধারণ করেছে। স্বা’স্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, রাজধানীতে বর্তমানে ক’রোনায় আ’ক্রান্তের মধ্যে ৬৯ শতাংশের শরীরেই ওমিক্রনের উপস্থিতি রয়েছে।

সোমবার (১৭ জানুয়ারি) স’চিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য দেন।এ সময় টিকার বুস্টার ডোজ দেওয়ার বয়সসীমা কমিয়ে আনার সিদ্ধান্তের কথাও জানান স্বা’স্থ্যমন্ত্রী। তিনি বলেন, এখন থেকে ৫০ বছর বয়সীরাও টিকার বুস্টার ডোজ পাবেন।

জাহিদ মালেক বলেন, সবাইকে মাস্ক পরতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। টিকা নিতে হবে। স’রকার যে ১১ দফা গাইডলাইন দিয়েছে, তা মেনে চললে লকডাউন দেওয়ার প্রয়োজন হবে না। দেশের জন্য, জনগণের স্বা’স্থ্য সুরক্ষার জন্য এই গাইডলাইন মেনে চলুন।

ফের বিয়ে করতে চাওয়ায় স্বামীর আঙুল ভা’ঙলেন স্ত্রী
স্বামী অন্য নারীকে বিয়ে করার পরিকল্পনার কথা জানতে পেরে তার হাতের আঙুল ভে’ঙে দেওয়ার দায়ে ২৫ বছর বয়সী এশীয় নারীকে ৬ মাসের কা’রাদ’ণ্ড দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের একটি আ’দালত।

ত’দন্তে জানা গেছে, ওই দম্পতি বাদানুবাদে জড়ান, যা একপর্যায়ে মা’রামারিতে পৌঁছে। স্বামী ওই নারীকে চড় মারলে তার শ্রবণশক্তি ২ শতাংশ হা’রিয়েছেন।ওই নারী কর্তৃপক্ষকে জানান তিনি স্বামীর অন্য নারীকে বিয়ে করার পরিকল্পনা জানতে পেরে হতবাক হয়েছেন এবং স্বামী তার প্রাপ্য বৈবাহিক অধিকার দিতেও অস্বীকার করেন।

২৪ বছর বয়সী ওই ব্যক্তির সাক্ষ্য অনুযায়ী, তার স্ত্রী তার পুনরায় বিয়ে করার সিদ্ধান্তকে মেনে নেয়নি। স্ত্রী তাকে অ’পমানিত ও লা’ঞ্ছিত করেছেন। যখন তাদের ঝ’গড়া চ’রম পর্যায়ে পৌঁছে, স্ত্রী তার ডান হাতের আঙুলগুলোকে শক্ত করে ধরে পেছনের দিকে টেনে ধরে তাকে ধাক্কা দেন, এতে তার আঙুলগুলো ভে’ঙে যায়।সূত্র: খালিজ টাইমস