বৃহস্পতিবার, ২৯ Jul ২০২১, ১১:০৮ পূর্বাহ্ন

চালের গুড়ো দিয়ে মাত্র ৩ দিনে দুধের মতো ফর্সা ত্বক (ভিডিও)

চালের গুড়ো দিয়ে মাত্র ৩ দিনে দুধের মতো ফর্সা ত্বক (ভিডিও)

বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব ত্বক ফর্সা করার সবচেয়ে best Skin Fairness remedy .।এটি এমন একটি দুর্দান্ত কার্যকর উপায় যার ব্যবহারে মুখ দুধের মতো এত ফর্সা হয়ে যাবে , যা দেখে আপনি নিজেই অবাক হবেন। এর ব্যবহারে আপনার ত্বক ফর্সা হবার পাশাপাশি ত্বকের মধ্যে একটি গোলাপি আভা চলে আসবে। এছাড়াও এটি ত্বক হতে কালোদাগ দূর করার জন্য খুবই ইফেক্টিভ।

তো বন্ধুরা চলুন দেখে নিই ত্বককে ফর্সা ,উজ্জ্বল ও কাঁচের মতো ঝকঝকে করার এই রেমেডিটিকে কিভাবে বানাতে হয় ও ব্যবহার করতে হয় ।

প্যাকটি বানাতে ৩ চামচ বীটরোট পেষ্ট নিন। বীটরোটের মধ্যে প্রচুর পরিমাণে স্কিন লাইটেনিং এজেন্ট এবং অ্যান্টিঅক্সিডেন্ট থাকে যা ত্বকের উজ্জ্বলতা বাড়ায় এবং ত্বক থেকে বয়সের ছাপ দূর করতে সাহায্য করে এবং বীটরোট ব্যবহারে ত্বক ফর্সা হবার পাশাপাশি ত্বকের মধ্যে একটি দুধে আলতা আভা চলে আসবে।

এবার এরমধ্যে ২ চামচ টক দই, ১ চামচ মধু, ২ চামচ চালের গুড়া ও ১ টি ভিটামিন ই নিন । এবার সবগুলো উপকরণ খুব ভালোকরে মিশিয়ে নিন উপাদানগুলো মিশে নরম পেষ্ট তৈরি হয়ে গেছে।ব্রাশের সাহায্যে এটি চেহারায় এইভাবে apply করুণ।

এই প্যাকটিতে আমি টকদই ব্যবহার করেছি। দইয়ের মধ্যে থাকা ভিটামিন বি 5 ত্বক হতে কালোদাগ,বয়সের ছাপ ও ব্রণের দাগকে দূর করে দিয়ে ত্বককে দাগহীন করে তুলবে।

আর মধুর ময়শ্চারাইজিং প্রোপার্টি ত্বককে ভিতর থেকে ময়শ্চারাইজ করে ত্বককে তুলতুলে নরম, ও মুলায়েম রাখবে। প্যাকটি মুখে লাগিয়ে শুকিয়ে আসা পর্যন্ত অপেক্ষা করুণ।প্যাকটি ত্বকের উপর পুরুপুরি শুকিয়ে যাওয়ার পর ত্বক পরিস্কার জল দিয়ে ধুয়ে নিন।

এই প্যাকটি ত্বকের এইজিং প্রসেস স্লো করে দিয়ে আপনার ত্বক থেকে প্রায় 10 বছর পর্যন্ত বয়সের ছাপ কমিয়ে দিবে। আর ত্বককে উজ্জ্বল টানটান মসৃণ করবে যার কারণে এই প্যাকটি ব্যবহারে আপনার ত্বক আগের চেয়ে অনেক বেশি ইয়াং হয়ে উঠবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com