মাকে নিয়ে আবেগঘন স্ট্যাটাস এসবি প্রধান মনিরুলের

| আপডেট :  ১৬ জানুয়ারি ২০২২, ১২:৩৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৬ জানুয়ারি ২০২২, ১২:৩৩ অপরাহ্ণ

পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান অতিরিক্ত আইজি মনিরুল ইসলাম মা হা’রিয়েছেন বেশ কিছুদিন আগেই। তারপর থেকেই মা হা’রানোর শূন্যতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব তিনি। মাকে হা’রানোর বে’দনা নিয়ে আজ শনিবার ফেসবুকে আবেগঘন এক স্ট্যাটাস দিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।মনিরুল ইসলামের মা হালিমা বেগম বার্ধক্যজনিত কারণে গত ২৪ ডিসেম্বর মা’রা যান। তার বয়স হয়েছিল ৮৩ বছর।

শনিবার ফেসবুকে মনিরুল ইসলাম লেখেন, ‘বেডরুম থেকে বেরুলেই মায়ের রুমের দরজা। বাইরের থেকে বাসায় ঢুকলেই সামনে মায়ের রুম। প্রায়ই ভু’ল হয়, মনে হয় মা রুমের মধ্যে। অভ্যাসবশত উঁকি মা’রতে গিয়ে থেমে যাই, থেমে যেতে হয়। মা নেই-এই সত্য মেনে নিতে পারাটা খুবই কঠিন! ছুটির দিনের ক’ষ্টটাই বেশি!’

এর আগেও তার মাকে নিয়ে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন মনিরুল ইসলাম। গত ১ জানুয়ারি ফেসবুকে তিনি লেখেন, ‘জীবনের সবচেয়ে বড়ো কিন্তু অপ্রিয় সত্য হলো মৃ’ত্যু! বিগত কয়েক বছর ধরেই জানতাম যেকোনো দিনই মায়ের শা’রীরিক অবস্থার অ’বনতি হতে পারে, মাকে হারাতেও পারি। দেড়মাস হাসপাতালে থাকার সময় ডাক্তাররাও ক্রমাগত একই ইঙ্গিত দিচ্ছিলেন।

কিন্তু তারপরও মায়ের চলে যাওয়াটা মানতে ভীষণ ক’ষ্ট হচ্ছে। পারিবারিক ও চাকুরি জীবনে আমার কোনো অপ্রাপ্তি নাই, তবুও মায়ের মৃ’ত্যুতে মনে হয় জীবনটা কেমন যেন এলোমেলো ও শূন্য হয়ে গেছে! মায়ের জন্য সকলের কাছে দোয়া প্রার্থী! সবার জন্য শুভ কামনা!’

ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রা’ইম (সিটিটিসি) ইউনিটের প্রধান হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করা মনিরুল ইসলাম ১৫তম বিসিএসের মাধ্যমে পুলিশে যোগ দেন। জ’ঙ্গি দ’মনে বিশেষ অবদান রাখা এই কর্মকর্তা ঠান্ডা মাথায় যেকোনো পরিস্থিতি মো’কাবিলার ক্ষমতা রাখেন। হলি আর্টিজানে জ’ঙ্গি হা’মলা পরবর্তীসময়ে জ’ঙ্গি নিয়ন্ত্রণ ও আ’গ্নেয়াস্ত্র উ’দ্ধারে তার টিমের সফলতা উল্লেখযোগ্য। বর্তমানে তিনি পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।