পাঁচ দিন পর উ’দ্ধার হলো অ’পহৃত সেই ইতালি প্রবাসী কি’শোরী

| আপডেট :  ১৫ জানুয়ারি ২০২২, ০২:৩৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৫ জানুয়ারি ২০২২, ০২:৩৯ অপরাহ্ণ

মাদারীপুরে অ’পহরণের পাঁচ দিন পর ইতালি প্রবাসী কি’শোরীকে উ’দ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার (১৪ জানুয়ারি) রাত ৯টার দিকে শহরের কলেজ গেট এলাকা থেকে তাকে উ’দ্ধার করা হয়। তবে এখনও প’লাতক প্রধান অ’ভিযুক্ত আফজাল হোসেন শাওন।

জানা গেছে, আত্মীয় মা’রা যাওয়ার খবর পেয়ে ৮ বছর পর মা-বাবার সঙ্গে ইতালি থেকে মাদারীপুর শহরের শকুনী এলাকার ফুফুর বাড়িতে বেড়াতে আসে ১৫ বছর বয়সী কি’শোরী নোভা চোকদার। গত সোমবার সকালে ফুফুর বাড়ির সামনের সড়ক থেকে দেশীয় অ’স্ত্র ঠেকিয়ে কৌশলে কি’শোরীকে মাইক্রোবাসে তোলে বেশ কয়েকজন যুবক। এরপরেই আর কোন সন্ধান মিলেনি নোভার।

এই ঘটনায় পরের দিন পাঁচ জনের নাম উল্লেখসহ অ’জ্ঞাত আরও ৪ জনের নামে সদর মডেল থানায় মা’মলা করে মেয়েটির বাবা। পরে অ’ভিযান চা’লিয়ে দুইজনকে গ্রে’প্তার করে আ’দালতে পাঠায় পুলিশ।

এদিকে শুক্রবার রাতে ওই কি’শোরী ও প্রধান অ’ভিযুক্ত আফজাল হোসেন শাওনের অবস্থান জানতে পেরে শহরের কলেজ গেট এলাকা অ’ভিযানে যায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে পা’লিয়ে যায় শাওন। এ সময় মেয়েটিকে উ’দ্ধার করে থানায় নিয়ে যাওয়া হয়। শনিবার মেডিকেলে পরীক্ষা শেষে নোভাকে আ’দালতে তোলা হতে পারে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম মিঞা বলেন, অ’পহৃত কি’শোরীকে মেডিকেল পরীক্ষা শেষে আ’দালতে নেয়া হবে। পরে জ’বানব’ন্দি শেষে আ’দালতের সিদ্ধান্তে পরিবারের কাছে হস্তান্তর করা হতে পারে।