তীব্র শীতের মধ্যেই ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি!! - বাংলা একাত্তর তীব্র শীতের মধ্যেই ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি!! - বাংলা একাত্তর

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:১২ পূর্বাহ্ন

শিরোনাম :
তীব্র শীতের মধ্যেই ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি!!

তীব্র শীতের মধ্যেই ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি!!

গতকাল রাতে চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ শিলাবৃষ্টি হয়েছে। গতকাল বুধবার ১২ জানুয়ারি রাত সাড়ে ৯টার দিকে ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি শুরু হয়। চলে প্রায় ১৫ মিনিট ধরে। এতে বিপাকে পড়েন পথচারীরা। শিলাবৃষ্টিতে ফসলি জমির ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। অনেকে বলছেন এই শীতে শিলাবৃষ্টি কখনো দেখেননি তারা।

জানা যায়, জেলার রানিহাটি, রামচন্দ্রপুর, ছত্রাজিতপুর, মহারাজপুর, বারঘরিয়া, রামজীবনপুর, বাবুপুর, নয়া লাভাঙ্গাসহ বিভিন্নস্থানে শিলাবৃষ্টি হয়েছে। তবে সদর উপজেলা ও শিবগঞ্জ ছাড়া অন্য কোথাও শিলাবৃষ্টির খবর পাওয়া যায়নি।

এ ব্যাপারে রামচন্দ্রপুর হাটের মাসুদ রানা জানান, বিকেল থেকেই আকাশে মেঘ ছিল। সন্ধ্যা থেকে হঠাৎ শুরু হয় বৃষ্টি। রাত সাড়ে ৯টায় শুরু হয় শিলাবৃষ্টি। চলে প্রায় ১৫ মিনিট ধরে। এতে আমাদের সরিষা জমির ব্যাপক ক্ষতি হয়েছে।

এ সময় মহারাজপুর এলাকার ফলসাল মাহমুদ জানান, সন্ধ্যা থেকেই বৃষ্টি হয়েছিল। রাতে হঠাৎ দমকা ঝড়ো হাওয়া বইতে থাকে। এর একটু পরেই শুরু হয় শিলাবৃষ্টি। এতে বিভিন্ন ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, সদর উপজেলায় ও শিবগঞ্জের বেশ কিছু স্থানে শিলাবৃষ্টি হয়েছে। এতে অনেক ফসলের ক্ষতি হবে। তবে ক্ষতির পরিমাণ এখন বলা সম্ভব নয়। সকালে মাঠে গিয়ে তদন্ত করে বিস্তারিত জানান হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com