লটারি জিতে টিকিট বিক্রেতাকে অর্ধেক টাকা দিয়ে দিলেন বৃদ্ধা

| আপডেট :  ১০ জানুয়ারি ২০২২, ১২:৫৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ১০ জানুয়ারি ২০২২, ১২:৫৯ অপরাহ্ণ

তিনি যদি লটারির প্রথম পুরস্কার জেতেন তা হলে বিক্রেতাকে সেই টাকার অর্ধেক দিয়ে দেবেন এমন প্রতিশ্রুতি দিয়েছিলেন। তবে প্রথম পুরস্কার না জিতলেও যে পরিমাণ টাকা তিনি লটারি থেকে পেয়েছেন তার অর্ধেক বিক্রেতাকে দিয়ে সেই প্রতিশ্রুতি রক্ষা করলেন যুক্তরাষ্ট্রের ৮৬ বছরের বৃদ্ধা।

জানা যায়, গত সপ্তাহে স্থানীয় এক লটারির দোকান থেকে টিকিট কেটেছিলেন মারিয়ন ফরেস্ট নামে ওই বৃদ্ধা। লটারিতে প্রথম পুরস্কারের অর্থমূল্য ছিল পাঁচ লাখ মার্কিন ডলার (প্রায় পৌনে চার কোটি টাকা)। টিকিট কাটার পর মারিয়ন বিক্রেতাকে বলেছিলেন, যদি আমি এই টাকা জিতি, তাহলে তোমাকে অর্ধেক দেব।

প্রতিদিন দোকানে হাজারো গ্রাহক আসছেন, যাচ্ছেন। ফলে ওই বৃদ্ধার কথা ভুলেও গিয়েছিলেন বিক্রেতা। কিন্তু হঠাৎই একদিন ওই দোকানে ফিরে এলেন মারিয়ন, হাতে একটা খাম এবং দুটি বেলুন। নিজের পরিচয়ও দিলেন। এর পরের ঘটনার জন্য প্রস্তুত ছিলেন না টিকিট বিক্রেতা। সাদা খামটি তার দিকে বাড়িয়ে দিয়ে বৃদ্ধা বললেন, এটি তোমার। বলেছিলাম লটারি জিতলে তার অর্ধেক টাকা তোমাকে দেব। এটিই তোমার পুরস্কার।

তবে মারিয়ন কিন্তু প্রথম পুরস্কার পাননি। তিনি মাত্র ৩০০ ডলার (প্রায় ২৩ হাজার টাকা) জিতেছিলেন। অর্থমূল্য যাই হোক না কেন, প্রতিশ্রুতি থেকে পিছিয়ে আসেননি মারিয়ন। কথা রেখেছেন।বৃদ্ধার সেই ভিডিও এখন আলোচিত সামাজিক যোগাযোগমাধ্যমে। তার এই উদারতা এবং প্রতিশ্রুতিকে শ্রদ্ধা জানাচ্ছেন সবাই।