শামীম ওসমান কার পক্ষে, প্রশ্ন আইভীর

| আপডেট :  ১০ জানুয়ারি ২০২২, ১২:৫৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১০ জানুয়ারি ২০২২, ১২:৫৫ অপরাহ্ণ

আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে (নাসিক) আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী এবং সং’সদ সদস্য শামীম ওসমানের মধ্যকার দ্ব’ন্দ্ব বহু পুরোনো। নাসিক নির্বাচনে তা পুনঃপ্রকাশ ঘটছে। দলীয় প্রার্থীতা চূড়ান্তের পর এ দ্ব’ন্দ্ব অনেকটাই প্রকাশ্যে চলে এসেছে। গত কয়েকদিনে এ দ্ব’ন্দ্বের মাত্রা এমন পর্যায়ে পৌঁছেছে যে একজন অন্যজনকে কটূক্তি করতেও দেখা গেছে।

সম্প্রতি শামীম ওসমান আইভীর পক্ষে না স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকারের পক্ষে- এ অ’ভিযোগ তোলেন আইভী। সেইসঙ্গে শামীম ওসমানকে ‘গডফাদার’ বলেও অভিহিত করেন আওয়ামী লীগের এই মেয়র প্রার্থী।এমন বাস্তবতায় শামীম-আইভীর দ্ব’ন্দ্ব সামলাতে দলের হাইকমান্ড থেকে নির্দেশনা আসছে বলে জানা গেছে। নির্বাচনী মাঠ দ’খলে রাখা এবং ঐক্যবদ্ধভাবে কাজ করে দলীয় প্রার্থীকে বিজয়ী করা ছাড়া বিকল্প ভাবছে না আওয়ামী লীগের হাইকমান্ড।

জানা গেছে, গত শনিবার নির্বাচনী প্রচার কার্যক্রমে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একপর্যায়ে শামীম ওসমানকে নিয়ে কটূক্তি করেছিলেন আওয়ামী লীগ প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। এর পর নারায়ণগঞ্জের রাজনৈতিক উত্তাপ সীমানা পেরিয়ে পুরো দেশে ছড়িয়ে যায়। এদিকে, নির্বাচনী প্রচারে এসে গতকাল রোববারও একই বক্তব্যের পুনরাবৃত্তি করেন আইভী। তার ভাষ্য, ‘গডফাদার’ তার দেওয়া উপাধি নয়। তিনি উচ্চারণ করেছেন মাত্র।

নির্বাচনী প্রচারকালে আইভী আরও বলেন, ‘শামীম ওসমান, সেলিম ওসমান এবং রাজাকারপুত্র কাজল সাহেব তাকে (তৈমূরকে) পেট্রনাইজ করছে। এতে স’মস্যা নেই। আমি তাদের বলি- আরও শক্তিশালী হয়ে আসুন, জনতার স্রোতে ভেসে যাবেন।’

নির্বাচন নিয়ে কোনো ষ’ড়যন্ত্র হচ্ছে কিনা জানতে চাইলে এই মেয়র প্রার্থী বলেন, ‘আমার বলার প্রয়োজন নেই। আপনারা খুঁজে দেখু’ন হচ্ছে কিনা।’তবে আইভীর এ বক্তব্যের বি’ষয়ে সরাসরি জবাব দেননি শামীম ওসমান। এ বি’ষয়ে নিজের অবস্থান জানতে এই সং’সদ সদস্য আজ সোমবার সংবাদ সম্মেলনে আসবেন বলে জানা গেছে।