এবার মধ্যরাতে মেঘনায় যাত্রীবাহী লঞ্চে আগুন - বাংলা একাত্তর এবার মধ্যরাতে মেঘনায় যাত্রীবাহী লঞ্চে আগুন - বাংলা একাত্তর

রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৩:৪৯ অপরাহ্ন

শিরোনাম :
j z y x w u t s s r
এবার মধ্যরাতে মেঘনায় যাত্রীবাহী লঞ্চে আগুন

এবার মধ্যরাতে মেঘনায় যাত্রীবাহী লঞ্চে আগুন

প্রতীকী ছবি

চাঁদপুরের মেঘনা নদীতে যাত্রীবাহী লঞ্চে আ’গুন লাগার ঘটনা ঘটেছে। তবে আ’গুন লঞ্চে ছড়িয়ে পড়ার আগেই তা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন লঞ্চের কর্মীরা। গতকাল শনিবার দিবাগত রাত ১২টার দিকে মতলব উত্তরের মোহনপুর এলাকায় এ দু’র্ঘটনা ঘটে।

বিআইডব্লিউটিএ-এর চাঁদপুরের বন্দর কর্মকর্তা মো. কায়সারুল ইসলাম বি’ষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার রাত ১২টার দিকে মতলব উত্তরের মোহনপুর এলাকায় মেঘনা নদীতে যাত্রীবাহী লঞ্চটির ইঞ্জিন রুমে আ’গুন লাগে। এ খবরে যাত্রীদের মধ্যে আ’তঙ্ক ছড়িয়ে পড়ে। তবে লঞ্চের কর্মীদের প্রচেষ্টায় অল্প সময়ের মধ্যে আ’গুন নিয়ন্ত্রণে আসে। ফলে বড় ধরনের ক্ষয়ক্ষ’তি বা হ’তাহতের ঘটনা ঘটেনি।

এমভি সুরভী-৯ নামের লঞ্চটি ঢাকা থেকে বরিশাল যাচ্ছিল জানিয়ে কায়সারুল ইসলাম বলেন, সারা রাত লঞ্চটি মোহনপুর এলাকায় নোঙর করে রাখা হয়। যাত্রীরা নিরাপদে আছেন। পরে শঙ্কামুক্ত হয়ে আজ রোববার ভোর সাড়ে ৫টায় মোহনপুর থেকে লঞ্চটি বরিশালের উদ্দেশে ছেড়ে যায় বলেও জানান বিআইডব্লিউটিএ-এর চাঁদপুরের বন্দর কর্মকর্তা।

এর আগে গত ২৩ ডিসেম্বর দিবাগত গভীর রাতে ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অ’ভিযান-১০ লঞ্চে অ’গ্নিকাণ্ডেে ব্যাপক সংখ্যক হ’তাহতের ঘটনা ঘটে। ওই লঞ্চেও ইঞ্জিন থেকে ছড়িয়ে পড়া আ’গুনে দ’গ্ধ হন অনেকে। আ’গুন থেকে বাঁচতে নদীতে ঝাঁ’পিয়ে পড়ে আ’হত হন অনেকে। লঞ্চটিতে আ’গুন লাগার পরও সেটি তীরে না ভিড়ে অনেকক্ষণ চলে। এতে পুরো লঞ্চে আ’গুন ছড়িয়ে পড়ে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    j

    z

    y

    x

    w

    u

    t

    s

    s

    ১০

    r

    © All rights reserved © 2018 banglaekattor.com