খাদ্যগুদামের বাইরে তালা দিয়ে ভেতরে অবৈধ কাজ করেন ফরিদা - বাংলা একাত্তর খাদ্যগুদামের বাইরে তালা দিয়ে ভেতরে অবৈধ কাজ করেন ফরিদা - বাংলা একাত্তর

রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৩:৩৮ অপরাহ্ন

শিরোনাম :
j z y x w u t s s r
খাদ্যগুদামের বাইরে তালা দিয়ে ভেতরে অবৈধ কাজ করেন ফরিদা

খাদ্যগুদামের বাইরে তালা দিয়ে ভেতরে অবৈধ কাজ করেন ফরিদা

খাদ্যগুদামের বাহিরে তালা লাগিয়ে চাল বস্তায় ভর্তি করে বাহিরে বিক্রির অ’ভিযোগ পাওয়া গেছে বরিশাল বাবুগঞ্জের খাদ্যগুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) মোসা. ফরিদা খাতুনের বি’রুদ্ধে। এ ঘটনায় ফরিদা খাতুনসহ দুজনকে গ্রে’ফতার করেছে পুলিশ। তার বি’রুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান জে’লা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তাজুল ইসলাম।

মা’মলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজে’লার খাদ্যগুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) মোসা. ফরিদা খাতুন দীর্ঘদিন ধরে গোডাউনে বসে শ্র’মিক দিয়ে ৩ নম্বর খাদ্যগুদামের বাহির দিয়ে তালা লাগিয়ে ২৫ কেজি মনোগ্রাম খচিত জোড়া কবুতর মিনিকেট বস্তায় ভর্তি করে বাহিরে বিক্রি করে আসছেন।

গো’পন সংবাদ পেয়ে উপজে’লা ইউএনও মো. আমীনুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, বরিশাল জে’লা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. তাজুল ইসলাম, বাবুগঞ্জ থানার ওসি মো. মাহাবুবুর রহমান বৃহস্পতিবার বিকালে সরেজমিন গিয়ে ঘটনার সত্যতা পেয়ে জোড়া কবুতর মিনিকে’টের ১১শ খালি বস্তা ওসিএলএসডির নিজস্ব বাসভবন থেকে ও ৩ নম্বরর খাদ্যগুদাম থেকে উ’দ্ধার করেন। গোডাউনের ভেতর ২৫ কেজির ৮শ বস্তা চাল থাকায় ওই গুদামে সিলগালা করে দেন।

এরপর উপজে’লা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোসা. রুবিনা পারভীন বা’দী হয়ে বৃহস্পতিবার রাতে ওসিএলএসডি ফরিদা খাতুনসহ ৫ জনকে আ’সামি করে বাবুগঞ্জ থানায় মা’মলা দা’য়ের করেন। মা’মলা দা’য়েরের পর ওসিএলএসডি ফরিদা খাতুন ও গোডাউনের শ্র’মিক মোফাজ্জে’লকে পুলিশ ওই রাতেই গ্রে’ফতার করেন।

তাদের দুইজনকে গতকাল শুক্রবার সকালে বরিশাল আ’দালতের মাধ্যমে জে’লহাজতে প্রেরণ করা হয়েছে। বরিশাল জে’লা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. তাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, তার অনিয়ম ও দু’র্নীতির বি’রুদ্ধে প্রাথমিকভাবে ফৌজদারি আইনে মা’মলা দা’য়ের করা হয়েছে। পরবর্তীতে বিভাগীয় আইনে তার বি’রুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, ওসিএলএসডি ভোলা থেকে বাবুগঞ্জ খাদ্যগুদামে যোগদানের পর থেকে ব্যাপক দু’র্নীতি করে আসছে। এ বি’ষয় গত ২০১৯ সালে ওসিএলএসডি ফরিদা খাতুন তার স্বামীর মাধ্যমে খাদ্যগুদামে ধান ক্রয় করার ঘটনা দৈনিক যুগান্তর পত্রিকায় সংবাদ প্রকাশের পর তার বি’রুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তার বি’রুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়নি।

তারই ধারাবাহিকতায় তিনি বাহিরের জোড়া কবুতর সিলযুক্ত মিনিকেট ২৫ কেজি বস্তায় গোডাউনের চাল ভর্তি করে বাহিরে দেদার বিক্রি করে আসছেন। সূত্রঃ যুগান্তর

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    j

    z

    y

    x

    w

    u

    t

    s

    s

    ১০

    r

    © All rights reserved © 2018 banglaekattor.com