গভীর রাতে ভোট চাইতে গিয়ে গৃহবধূকে অ’নৈতিক প্রস্তাব দিলেন প্রার্থী

| আপডেট :  ৭ জানুয়ারি ২০২২, ১১:২২ অপরাহ্ণ | প্রকাশিত :  ৭ জানুয়ারি ২০২২, ১১:২২ অপরাহ্ণ

ষষ্ঠ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মানিকগঞ্জের শিবালয়ে ভোট চাওয়ার কথা বলে গভীর রাতে এক গৃ’হবধূকে অ’নৈতিক প্রস্তাব দেওয়ার অ’ভিযোগ উঠেছে মেম্বার প্রার্থী ও তার দুই সহযোগীর বি’রুদ্ধে। এ ঘটনায় ভু’ক্তভোগী গৃ’হবধূ থানায় একটি লিখিত অ’ভিযোগ দা’য়ের করেছেন। জানা যায়, মানিকগঞ্জের শিবালয়ের তেওতা ইউনিয়নের ৩নং ওর্য়াড থেকে সদস্য পদে প্রতিদ্ব’ন্দ্বিতা করছেন মো. শরীফুল ইসলাম। সে উপজে’লার পুরান এলাকার মৃ’ত সাকিমের ছেলে শরীফ। এ ঘটনায় গৃ’হবধূকে বি’ষয়টি চে’পে যাওয়ার জন্য ভ’য়-ভীতি দেখাচ্ছেন অ’ভিযুক্ত প্রার্থী।

ভু’ক্তভোগী নারী বলেন, আমার স্বামী দিনমজুরের কাজ করেন। এ সুযোগে মেম্বার প্রার্থী আর্থিক সহায়তার কথা বলে বিভিন্ন সময় আমাকে অ’নৈতিক প্রস্তাব দিতেন। গত মঙ্গলবার রাতে শরীফ ও তার দুই সহযোগী সফিকুল ও রাশেদ সহায়তার কথা বলে শাররীক সর্ম্পকের প্রস্তাব দেন। আমি দরজা না খুলে তাদের চলে যেতে বলি। তারা আমার কথা না শুনে দরজা খুলতে বলেন। পরে ফোনে আমার আত্মীয়-স্বজনদের আসতে বললে তাদের উপস্থিতি টের পেয়ে তারা পা’লিয়ে যান। আর সফিকে আ’টক করা হয়।

ভু’ক্তভোগীর স্বামী বলেন, নির্বাচনের আগেই যদি এই অবস্থা হয় তাহলে নির্বাচনের পরে তাদের হাতে এলাকা নিরাপদ থাকবে কেমন করে। আমি খেটে খাওয়া মানুষ। কাজের কারণে ওইদিন বাহিরে ছিলাম। এ সুযোগে মেম্বার প্রার্থী শরীফ ও তার দুই সহযোগী আমার স্ত্রীকে কুপ্রস্তাব দেন। তিন স’ন্তানের মা আমার স্ত্রী যদি এদের হাতে নিরাপদ না। এখনও তারা আমাকে হু’মকি-ধামকি দিচ্ছেন।

শিবালয় উপজে’লা নির্বাচন কর্মকর্তা মাহাবুব রহমান জানান, আগামী ৩১ জানুয়ারি শিবালয় উপজে’লার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে প্রার্থীদের বৈধ্যতার যাচাই বাছাই সম্পন্ন হয়েছে। যেহেতু ওই প্রার্থী এখনও কোর্টের মাধ্যমে সাজা হয়নি সে ক্ষেত্রে তার নির্বাচনে বা’ধা নেই। তবে ভোট চাওয়ার নামে প্রার্থীর এমন কর্মকাণ্ড দুঃ’খজনক।

অ’ভিযুক্ত মেম্বার প্রার্থী শরীফুল ইসলাম জানান, নির্বাচনে আমাকে হেয় করার জন্য কারো কথা মতো ওই নারী আমার বি’রুদ্ধে এসব অ’ভিযোগ করছেন। ঘটনার সাথে আমি জ’ড়িত না।

এ বি’ষয়ে শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ কবির বলেন, এ বি’ষয়ে ভু’ক্তভোগী নারী থানায় একটি লিখিত অ’ভিযোগ করেছেন। বি’ষয়টি গুরুত্বসহ ত’দন্ত করা হচ্ছে। ত’দন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।