ডা. মুরাদ বাসা ছাড়ার ৪ মিনিট পর গিয়ে পুলিশ যা দেখল

| আপডেট :  ৬ জানুয়ারি ২০২২, ১১:১৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ৬ জানুয়ারি ২০২২, ১১:১৭ অপরাহ্ণ

সম্প্রতি তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হা’রানো ডা. মুরাদ হাসানের স্ত্রী ডা. জাহা’নারা এহসান বৃহস্পতিবার বিকেলে বাঁচানোর আকুতি জানিয়ে জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করেন। পুলিশ তার বাসায় পৌঁছানোর মাত্র চার মিনিট আগে বাসা থেকে বেরিয়ে যান মুরাদ হাসান। পুলিশ গিয়ে ডা. জাহা’নারাকে বাসায় কা’ন্নাকাটি করতে দেখে।

জানা গেছে, মুরাদ হাসানের বাসায় ডি-১ নম্বর ফ্ল্যাটে যান ধানমন্ডি থানার পুলিশ পরিদর্শক (ত’দন্ত) সাইফুল ইসলাম। পরে ঘটনাস্থলে যান ধানমন্ডির এসআই রাজিবসহ মোট ৬-৭ জন কর্মকর্তা।

সেসময় ঘটনাস্থলে থাকা এক কর্মকর্তা সূত্রে জানা যায়, বাসায় সব কিছু স্বাভাবিক পাওয়া গেছে। ডা. জাহা’নারা পুলিশকে জানান, ঢাকাই চলচ্চিত্রের নায়িকা মাহিয়া মাহি ও নয়ক ইমনের সঙ্গে কথোপকথনের অডিও রেকর্ড ফাঁ’স হওয়ার পর তাদের মধ্যে ক’লহ শুরু হয়। গত ২-৩ সপ্তাহ ধরে তাদের মধ্যে ঝ’গড়া চলে। মুরাদ হাসান মা’নসিকভাবে নি’র্যাতন করতেন এবং হ’’ত্যা করার হু’মকি দিতেন। আজও (বৃহস্পতিবার) মুরাদ গা’লিগা’লাজ করতে থাকেন এবং মা’রতে তেড়ে আসেন। এসময় বাঁচানোর আকুতি জানিয়ে ৯৯৯-এ কল করেন তিনি।

পুলিশের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিকেলে ৯৯৯ এ ফোন করেন মুরাদের স্ত্রী। ফোনে মুরাদের স্ত্রী বলেন, আমি ডা. জাহা’নারা। ধানমন্ডি থেকে বলছি। আমার স্বামী ডা. মুরাদ, এমপি মুরাদ। তিনি কয়েকদিন ধরে আমার সঙ্গে খা’রাপ আচরণ করছেন। কথায় কথায় আমাকে হু’মকি ধমকি দিচ্ছেন। শা’রীরিক নি’র্যাতনের শি’কার আমি। আমাকে বাঁচান। ও বলেছে আমাকে মে’রে ফেলবে। আমাকে আপনারা বাঁচান। আমাকে উ’দ্ধার করুন। প্লিজ পুলিশ পাঠান, এখনি পুলিশ পাঠান।

এরপরই ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরি (জি’ডি) ডা. জাহা’নারা এহসান। এতে তিনি অ’ভিযোগ করেন, ‘সাম্প্রতিক সময়ে তিনি (ডা. মুরাদ) কারণে অকারণে আমাকে এবং স’ন্তানদের অকথ্য ভাষায় গালাগালসহ শা’রীরিক ও মা’নসিকভাবে নি’র্যাতন করিয়া আসিতেছে এবং হ’’ত্যার হু’মকি প্রদান করিয়া আসিতেছে। আজ ০৬/০১/২০২২ তারিখ সময় অনুমান ০২:৪৫ ঘটিকার দিকে পূর্বের ন্যায় আমাকে এবং আমার স’ন্তানদের গালাগাল করে এবং মা’রধর করার জন্য উদ্ধত হইলে আমি ৯৯৯-এ কল করিলে ধানমন্ডি থানা পুলিশ বাসার ঠিকানায় পৌঁছালে বিবা’দী বাসা হইতে বাহির হইয়া যায়। আমি এমতাবস্থায় নিরাপত্তাহীনতায় আছি। বিবা’দী আমাকে এবং আমার স’ন্তানদের যেকোনো সময়ে ক্ষ’তি সাধন করিতে পারে।’

জি’ডিতে তিনি আরও উল্লেখ করেন, ‘বিবা’দী মুরাদের সঙ্গে তিনি ১৯ বছর ধরে সংসার করে আসছেন। তাদের সংসাদের রামিসা ফারিহা রাজকন্যা নামের ১৬ বছর বয়সী একটি মেয়ে স’ন্তান রয়েছে। এ ছাড়াও হাসান আবরার মাহির যুবরাজ নামের ১১ বছর বয়সী একটি ছেলে স’ন্তানও রয়েছে।’এই দুই স’ন্তানকেও সং’সদ সদস্য (এমপি) ডা. মুরাদ হাসান নি’র্যাতন করে আসছিলেন বলে ওই জি’ডি কপিতে স্পষ্টভাবে উল্লেখ করা হয়।

আজ বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় এ বি’ষয়ে ধানমন্ডি থানার অফিসার ই’নচার্জ (ওসি) ইকরাম আলী মিয়া আরটিভি নিউজকে বলেন, ‘মুরাদ হাসানের স্ত্রী আজ বিকেল ৩টার দিকে ৯৯৯-এ কল করে নি’র্যাতনের অ’ভিযোগ করেন।’

কার বি’রুদ্ধে তিনি অ’ভিযোগ করেছেন, জানতে চাইলে ওসি বলেন, ‘তার হাসব্যান্ডের বি’রুদ্ধে অ’ভিযোগ করেছেন। এটা ডমেস্টিক ভায়োলেন্স। আমরা বি’ষয়টা দেখছি।’একই থানার পরিদর্শক (ত’দন্ত) সাইফুল ইসলাম জানান, অ’ভিযোগ পাওয়ার পর পুলিশ ধানমণ্ডির ১৫ নম্বর সড়কে ওই বাসায় গিয়েছিল, তবে সেখানে মুরাদ হাসানকে তারা পাননি।

মুরাদ হাসানের স্ত্রীও একজন চিকিৎসক। অ’ভিযোগের বি’ষয়ে বিস্তারিত জানতে তার সঙ্গে কথা বলার চেষ্টা করে তা সম্ভব হয়নি। অন্যদিকে মুরাদের ফোনও বন্ধ পাওয়া যায়।

এক চিত্রনায়িকাকে টেলিফোনে হু’মকি আর অশালীন বক্তব্যের ভিডিও ফাঁ’স হলে গত ডিসেম্বরে প্রতিমন্ত্রীর পদ হারাতে হয় মুরাদ হাসানকে। জামালপুর আওয়ামী লীগের পদ থেকেও অব্যাহতি দেওয়া হয় স্থানীয় এই এমপিকে।নানান নাটকীয়তার মধ্যে ৯ ডিসেম্বর রাতে কানাডার উদ্দেশে দেশ ছাড়েন মুরাদ। কিন্তু কানাডায় কিংবা আরব আমিরাতে ঢুকতে না পেরে দুদিন পর তাকে ফের দেশে ফিরতে হয়। এরপর থেকে তিনি লোকচক্ষুর আড়ালে রয়েছেন।