নৌকায় সিলসহ ব্যালট কেন্দ্রে দিতে গিয়ে ধরা ২ রিটার্নিং কর্মকর্তা

| আপডেট :  ৫ জানুয়ারি ২০২২, ০৭:২৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ৫ জানুয়ারি ২০২২, ০৭:২৯ অপরাহ্ণ

সিলেটের জকিগঞ্জের একটি ইউনিয়নে নির্বাচন কর্মকর্তাদের যোগসাজশে ভোট জালিয়াতির অ’ভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অ’ভিযুক্ত দুই সহকারী রিটার্নিং কর্মকর্তাকে আ’টক করেছে পুলিশ। উপজে’লার কাজলসার ইউনিয়নের ভোটগ্রহণ স্থগিত করা হয়। ভোট শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে সিলেটের জে’লা প্রশাসক (ডিসি) এম কাজী এম’দাদুল ইসলাম ও পুলিশ সুপার (এসপি) ফরিদ উদ্দিন ওই দুইজনকে আ’টক করেন।

জানা গেছে, কাজলসার ইউনিয়নের চারটি ইউনিয়নে উপজে’লা নির্বাচন কার্যালয় থেকে ভোটার সংখ্যা অনুযায়ী গতকাল মঙ্গলবার প্রয়োজনীয় সংখ্যক ব্যালট পেপার পৌঁছানো হয়নি। বুধবার দুপুর পর্যন্ত ইউনিয়নের মরিচা ভোটকেন্দ্রে ব্যালট পেপারের অভাবে ভোটাররা ভোট দিতে পারায় বি’ষয়টি স’রকারের গো’য়েন্দা সংস্থার নজরে আসে। এ সময় ইউনিয়নের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা উপজে’লা কৃষি অফিসার আরিফুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে প্রশাসনের ঊর্ধ্বন কর্মকর্তাদের জানান, তিনি নিজে প্রয়োজনীয় ব্যালট পেপার কেন্দ্রে নিয়ে যাচ্ছেন।

পরবর্তীতে রিটার্নিং কর্মকর্তা আরিফুল হক ব্যালট পেপার নিয়ে মরিচা ভোটকেন্দ্রে গেলে তার গাড়ি থেকে সিল মা’রা ৪০০ পেপার উ’দ্ধার করে পুলিশ। এই ব্যালটগুলোর মধ্যে নৌকা এবং আরও দুজন মহিলা ও পুরুষ মেম্বার প্রার্থীর প্রতীকে সিল মা’রা ছিল।

এ অবস্থায় বিকাল ৩টার দিকে পুরো ইউনিয়নের ভোট স্থগিত করে প্রশাসন। এ ছাড়াও অ’ভিযুক্ত উপজে’লা নির্বাচন কর্মকর্তা সাদমান সাকিব ও রিটার্নিং কর্মকর্তা আরিফুল হককে আ’টক করে পুলিশ। আ’টকের বি’ষয়টি বুধবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় আরটিভি নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট জে’লা পুলিশ সুপার মোহাম্ম’দ ফরিদ উদ্দিন পিপিএম।

লিশ সুপার (এসপি) ফরিদ উদ্দিন বলেন, জকিগঞ্জের ৯ ইউনিয়নে ভোট চলছিল। এর মধ্যে কাজলসার ইউনিয়নের ৪ কেন্দ্রে উপজে’লা নির্বাচন কার্যালয় থেকে ভোটার সংখ্যা অনুযায়ী প্রয়োজনীয় সংখ্যক ব্যালট পেপার পৌঁছানো হয়নি বলে অ’ভিযোগ আসছিল।