গাছ কাটায় গণপি’টুনির পর যুবককে পু’ড়িয়ে হ’ত্যা করলো এলাকাবাসী - বাংলা একাত্তর গাছ কাটায় গণপি’টুনির পর যুবককে পু’ড়িয়ে হ’ত্যা করলো এলাকাবাসী - বাংলা একাত্তর

রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৪:৩১ অপরাহ্ন

গাছ কাটায় গণপি’টুনির পর যুবককে পু’ড়িয়ে হ’ত্যা করলো এলাকাবাসী

গাছ কাটায় গণপি’টুনির পর যুবককে পু’ড়িয়ে হ’ত্যা করলো এলাকাবাসী

ধর্মীয় কাজে ব্যবহৃত গাছ কে’টে ফেলায় নামের এক যুবককে গণপি’টুনি দিয়ে হ’’ত্যার অ’ভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে ভারতের ঝাড়খন্ডে। নি’হত যুবকের নাম সঞ্জু প্রধান। জানা গেছে, মঙ্গলবার (৪ জানুয়ারি) বিকেলে ১০০-১৫০ জন মিলে ঝাড়খণ্ডের সিমডেগায় ওই যুবককে গণপি’টুনি দেয়, এরপর তার শরীরে আ’গুন ধরিয়ে দেয়া হয় বলেও অ’ভিযোগ উঠেছে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার তথ্য বলছে, যে গাছ কা’টার জন্য সঞ্জুকে হ’’ত্যা করা হয়েছে, সেটি স্থানীয় মুন্ডা সম্প্রদা’য়ের মানুষ পূজা করেন। এর আগেও এমন কয়েকটি গাছ কে’টে বিক্রি করেছিলেন সঞ্জু। ঘটনার দিন আবারও সেই গাছ কাটতে যান তিনি। তখনই তার ও’পর চড়াও হন মুন্ডা সম্প্রদায়।

নি’হতের পরিবারের অ’ভিযোগ, ওই দিন সঞ্জুকে ১০০-১৫০ জন মিলে প্রথমে লা’ঠি ও ইট দিয়ে পে’টায়। এরপর নিস্তেজ হয়ে পড়লে তার শরীরে আ’গুন ধরিয়ে দেন ক্ষি’প্ত এলাকাবাসী।

এ ঘটনায় এরই মধ্যে একটি মা’মলা দা’য়ের হয়েছে। পুলিশ বলছে, ম’রদেহ ম’য়নাত’দন্তে পাঠানো হয়েছে। লা’ঠির আ’ঘাতে নাকি আ’গুনে পুড়ে মৃ’ত্যু হয়েছে, রিপোর্ট হাতে পেলেই তা স্পষ্ট হবে। অ’ভিযুক্তদের বি’রুদ্ধে পদক্ষেপ নেয়া হচ্ছে। দ্রুত হা’মলাকারীদের চিহ্নিত করে গ্রে’ফতার করা হবে বলেও জানান তিনি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com