একটি ফানুসে পুড়ে ছাই ব্যবসায়ীর কপাল (ভিডিও)

| আপডেট :  ২ জানুয়ারি ২০২২, ০৪:২৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ২ জানুয়ারি ২০২২, ০৪:২৭ অপরাহ্ণ

কারও পৌষ মাস আবার কারও স’র্বনাশ। এই কথাই যেন বাস্তবে রূপ নিল এবারের থার্টিফার্স্ট নাইটে। রাত ১২টা ১ মিনিটে যখন পুরো রাজধানীবাসী মেতেছিল উৎসবে তখন সেই উৎসবের আ’গুনেই পু’ড়েছে কারও কারও স্বপ্নও। তাদের একজন মাতুয়াইলের জান্নাতুল ফেরদৌস।

তথ্যমতে, সবে প্লাস্টিকের ঝুড়ির ব্যবসা শুরু করেছিলেন জান্নাতুল। কিন্তু তিনি হয়তো ভাবতেই পারেনি মাত্র একটি ফানুস তার স্বপ্ন কেড়ে নেবে।জান্নাতুল বলছেন, ধারকর্জ করে দু-তিন মাস আগে ব্যবসা শুরু করেছিলেন তিনি। কিন্তু একটি ফানুস সাত লাখ টাকার

সব মাল পু’ড়িয়ে দিয়েছে। এখন কী করব জানি না, আল্লাহ ভালো জানেন। তিনি বলেন, মাল বিক্রিও হয়ে গিয়েছিল, ক্রেতা দু-তিন দিনের মধ্যে মাল নিয়ে যেত কিন্তু তার আগেই সব পু’ড়ে ছাই।

জান্নাতুলের ভাই বলছেন, একটা ফানুস উড়ে এসে তেরপালের ও’পর পড়লে আ’গুন ধরে সব পু’ড়ে যায়। আমার বোন জামাই এখনও ৫ লাখ টাকার ঋ’ণে আছে। কীভাবে এ টাকা পরিশোধ করবে জানি না। স’রকার বা কেউ যদি আমাদের সহযোগিতা করত তাহলে আমাদের উপকার হতো।

এদিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বারবার নগরবাসীকে ফানুস ওড়াতে নিষেধ করা হলেও তা মানেনি কেউ। পুলিশ বলছে, এবি’ষয়ে কোনো আইন নেই, তাই ব্যবস্থা নেওয়া যাচ্ছে না।তাহলে এখন প্রশ্ন থাকে সামনের বছরও কি একই অবস্থা থাকবে? ভিডিও