কোর্টে যাই : পরীমণি

| আপডেট :  ২ জানুয়ারি ২০২২, ১২:৪৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ২ জানুয়ারি ২০২২, ১২:৪৬ অপরাহ্ণ

মা’দক মা’মলায় চিত্রনায়িকা পরীমণিসহ তিনজনের বি’রুদ্ধে অ’ভিযোগ গঠনের শুনানির জন্য আজ রোববার (২ জানুয়ারি) দিন ধার্য রয়েছে। ঢাকার ১০নং বিশেষ জজ আ’দালতের বিচারক নজরুল ইসলামের আ’দালতে এ অ’ভিযোগ গঠন শুনানি অনুষ্ঠিত হবে। অ’ভিযোগ গঠন শুনানিতে হাজিরা দিতে পরীমণি আ’দালতে উপস্থিত হবেন বলে জানিয়েছিলেন তার আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী।

রোববার (২ জানুয়ারি) বেলা ১১টার কিছু পর নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিনটি ছবি পোস্ট করেছেন পরীমণি। ক্যাপশনে লিখেছেন, ‘কোর্টে যাই’। সঙ্গে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে তিনি লিখেছেন, ‘হ্যাপি নিউইয়ার, ২০২২’।

এর আগে গেলো ১৪ ডিসেম্বর ঢাকার ১০নং বিশেষ জজ আ’দালতের বিচারক নজরুল ইসলামের আ’দালতে পরীমণিসহ মা’মলার অন্য দুই আ’সামি আশরাফুল ইসলাম দিপু ও কবির হোসেনের বি’রুদ্ধে অ’ভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। ওইদিন পরীমণি অ’সুস্থ হওয়ায় আ’দালতে উপস্থিত হননি। এ জন্য তার আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী সময় চেয়ে আবেদন করেন। আ’দালত আবেদন মঞ্জুর করে ২ জানুয়ারি অ’ভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য করেন।

তারও আগে গেল ১৫ নভেম্বর পরীমণিসহ তিনজনের বি’রুদ্ধে চার্জশিট গ্রহণ করেন ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ। একইসঙ্গে মা’মলাটি বিশেষ জজ আ’দালত ১০-এ বদলি করা হয়। পরবর্তী চার্জ গঠনের জন্য ওইদিন ১৪ ডিসেম্বর ধার্য করেন আ’দালত।

গত ৪ অক্টোবর মা’মলার ত’দন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক কাজী মোস্তফা কামাল আ’দালতে পরীমণিসহ তিনজনের বি’রুদ্ধে অ’ভিযোগপত্র দাখিল করেন। তার আগে গত ৩১ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে প্রতিবেদন দাখিল হওয়া পর্যন্ত পরীমণির জা’মিন মঞ্জুর করেন। পরদিন গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কা’রাগার থেকে মুক্ত হন এ চিত্রনায়িকা।

প্রসঙ্গত, গেল বছরের ৪ আগস্ট সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অ’ভিযান চা’লিয়ে পরীমণিকে তার বনানীর বাসা থেকে আ’টক করে র‌্যা’ব। পরদিন (৫ আগস্ট) বিকেলে পরীমণি, চলচ্চিত্র প্রযোজক রাজ ও তাদের দুই সহযোগীকে বনানী থানায় নিয়ে যাওয়া হয়।

এরপর র‌্যা’ব বা’দী হয়ে বনানী থানায় পরীমণি ও তার সহযোগী দীপুর বি’রুদ্ধে মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মা’মলা করে। সেই মা’মলায় পরীমণিকে আ’দালতে হাজির করা হলে প্রথমে চারদিনের রি’মান্ড ও পরে আরও দুই দফায় তাকে রি’মান্ডে নেওয়া হয়।

মা’মলা সূত্রে জানা যায়, পরীমণি ২০১৬ সাল থেকে মা’দক সেবন করতেন। এ জন্য বাসায় একটি ‘মিনিবার’ তৈরি করেন। সেখানে নিয়মিত ‘ম’দের পার্টি’ করতেন। চলচ্চিত্র প্রযোজক নজরুল ইসলাম রাজসহ আরও অনেকে তার বাসায় অ্যালকোহলসহ বিভিন্ন ধরনের মা’দকের সরবরাহ করতেন ও পার্টিতে অংশ নিতেন।