প্রে’মের টানে স্বামী ছেড়ে সন্তানসহ ভা’রতীয় নারী এখন কুড়িগ্রামে - বাংলা একাত্তরপ্রে’মের টানে স্বামী ছেড়ে সন্তানসহ ভা’রতীয় নারী এখন কুড়িগ্রামে - বাংলা একাত্তর

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৫:১২ অপরাহ্ন

প্রে’মের টানে স্বামী ছেড়ে সন্তানসহ ভা’রতীয় নারী এখন কুড়িগ্রামে

প্রে’মের টানে স্বামী ছেড়ে সন্তানসহ ভা’রতীয় নারী এখন কুড়িগ্রামে

প্রে’মের টানে ঘর বাঁ’ধার স্বপ্ন নিয়ে ভা’রতীয় এক নারী এখন বাংলাদেশে প্রে’মিকের বাড়িতে অবস্থান করছেন। তার সাথে তিন বছরের এক ছে’লে সন্তান রয়েছে।ভা’রতীয় ওই নারীর নাম শ্রীমতি সুনিয়া সাউ (২৯)। তিনি ভা’রতের ব্লা’শপুর ছত্রিশগড় রাজ্যের মঙ্গলী জে’লার জেড়াগাও থা’নার মৃ’ত ফাগুরাম সাউের মে’য়ে। একই রাজ্যের ধনউড়া এলাকার রহিত শর্মা’র স্ত্রী’’। শুক্রবার বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত ভা’রতীয় নারীকে উ’দ্ধারের জন্য বিজিবির টহল টিম কাজ করছে।

জানা যায়, গত ২৫ জুলাই দুই দেশের দালালের মাধ্যমে কুড়িগ্রামের ভুরুঙ্গামা’রী সীমান্ত পেরিয়ে বাংলাদেশের প্রে’মিকের বাড়িতে আসেন। স্থানীয়দের চোখের আড়ালে গত এক মাস ধরে প্রে’মিক ওবাইদুল হক (৩৫)-এর বাড়িতে সংসার করছেন ওই ভা’রতীয় নারী।প্রে’মিক ওবাইদুল হকের বাড়ি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজে’লার সীমান্তঘেঁষা কাশিপুর ইউনিয়নের অনন্তপুর চানদোলার পাড় গ্রামে। তিনি ওই গ্রামের মৃ’ত আবুল কাসেম আলীর ছে’লে।

ভা’রতীয় ওই নারী বলেন, প্রে’ম করে চার বছর আগেই ভা’রতের দিল্লীতে তাকে বিয়ে করি। আমি জন্মভূমি ও পরিবারের মায়া ত্যাগ করে বাংলাদেশে স্বামীর বাড়িতে এসেছি। আমা’র একটি ছে’লে সন্তান রয়েছে। তাই আমি এখানেই ঘর-সংসার করে থাকতে চাই।স্থানীয় আফজাল হোসেন ও সিরাজুল ইস’লাম জানান, প্রথম স্ত্রী’’ কল্পনা বেগম স্বামীর দ্বিতীয় বিয়েকে মেনে নিয়ে ঘর-সংসার করে আসছিল। কিন্তু গত কয়েকদিন ধরে প্রথম স্ত্রী’’ কল্পনা বেগমের সাথে স্বামীর ওবাইদুল হকে সঙ্গে ঝগড়াঝাটি হওয়ার সুবাধে ভা’রতীয় নারীকে বিয়ের বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ে। তারা আরো জানান,

ওবাইদুল হক ভা’রতে গিয়ে রাজমিস্ত্রী’’র কাজ করার সুবাধে ওই নারীর সঙ্গে প্রে’মের স’ম্পর্ক গড়ে উঠে। পরে চার বছর আগেই ভা’রতের দিল্লী শহরে তাকে বিয়ে করেন।তাদের ঘরে একটি তিন বছরের ছে’লে সন্তানও রয়েছে। সেই সন্তানসহ ওই নারী এক মাস আগে সীমান্ত পেরিয়ে স্বামী ওবাইদুল হকের বাড়িতে চলে আসে।

এ ব্যাপারে ফুলবাড়ী থা’নার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমা’র রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিজিবি সদস্যরা সহযোগিতা চাইলে দেওয়া হবে।

স্বামী ওবাইদুল হক প্রে’ম করে ভা’রতীয় নারীকে বিয়ের কথা স্বীকার করে বলেন, আমি বৈধভাবে ভা’রতে তাকে বিয়ে করেছি। সে বর্তমানে আমা’র সাথে বাড়িতে অবস্থান করছে।লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধীন কাশিপুর ক্যাম্পের কোম্পানি কমন্ডার মিরাজ জানান, বিষয়টি আম’রা জেনেছি এবং ঊধ্বতন কর্তৃপক্ষকে এ বিষয়ে অবহিত করা হয়েছে। সেখানে বিজিবির টহলটিম অবস্থান করছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com