কব্জি দিয়ে লিখেই এসএসসি পাস করলেন মোবারক - বাংলা একাত্তর কব্জি দিয়ে লিখেই এসএসসি পাস করলেন মোবারক - বাংলা একাত্তর

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:০৯ অপরাহ্ন

কব্জি দিয়ে লিখেই এসএসসি পাস করলেন মোবারক

কব্জি দিয়ে লিখেই এসএসসি পাস করলেন মোবারক

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামের দিনমজুর এনামুল হকের ছেলে মোবারক আলীর(১৬)।জন্ম থেকেই দুই হাতের আঙুল নেই। তার উপর অভাবের সংসার। তবে এসবের কিছুই তাকে দমিয়ে রাখতে পারেনি।কাশিপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে কব্জি দিয়ে লিখে উত্তীর্ণ হয়ে পেয়েছে জিপিএ-৩.৮৪।

অদম্য ইচ্ছাশক্তি ও মেধাবী এই ছাত্র কুড়িগ্রামের শিক্ষা জীবনের শুরুতে দ্বিতীয় শ্রেণি পর্যন্ত পা দিয়ে লেখালেখি করেছেন। পরবর্তীতে দুই হাতের কব্জি দিয়ে লেখালেখি শুরু করেন তিনি। ধীরে ধীরে কব্জি দিয়েই লেখালেখিতে পারদর্শী হয়ে উঠেন।

২০১৮ সালে কাশিপুর উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিলেন। ২০২১ সালের এসএসসি পরীক্ষায়ও উত্তীর্ণ হলেন। পরিবারের অভাব অনটনের পরও সামনের দিনগুলোতেও পড়াশুনা চালিয়ে যতে চান মোবারক।

মোবারক বলেন, আমার বাবা একজন দিনমজুর। তার পক্ষে আমার পড়াশুনার খরচ যোগান দেওয়া খুবই কষ্টের। এরপরও আমি চেষ্টা করে যাবো লক্ষ্যে পৌঁছানোর জন্য। সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেন উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে পারি। লেখাপড়া শেষ করে শিক্ষক হতে চাই। যেন দরিদ্র ও অসহায় ছাত্রছাত্রীদের বিনামূল্যে পড়াতে পারি। এছাড়া শিক্ষকতাই আদর্শ পেশা।

মোবারক আলীর বাবা এনামুল হক বলেন, আমরাও মোবারক আলীকে নিয়ে স্বপ্ন দেখি। সে নিজের চেষ্টায় পড়াশুনা করছে। আমার আর্থিক সামর্থ্য না থাকায় মোবারকের চাহিদা সবসময় মেটাতে পারি না। তবে আমি আপ্রাণ চেষ্টা করবো মোবারক যেন উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণ বয়ে আনতে পারে। তার জন্য সব সময় দোয়া ও ভালবাসা থাকবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com