নববর্ষে প্রধানমন্ত্রীর উপহার, প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে বাড়লো প্রণোদনা - বাংলা একাত্তর নববর্ষে প্রধানমন্ত্রীর উপহার, প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে বাড়লো প্রণোদনা - বাংলা একাত্তর

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:১৮ পূর্বাহ্ন

শিরোনাম :
নববর্ষে প্রধানমন্ত্রীর উপহার, প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে বাড়লো প্রণোদনা

নববর্ষে প্রধানমন্ত্রীর উপহার, প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে বাড়লো প্রণোদনা

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নববর্ষের উপহার পেল প্রবাসী বাংলাদেশি কর্মীরা। বিদেশ থেকে বাংলাদেশি কর্মজীবীদের পাঠানো রেমিট্যান্সে নববর্ষের উপহার হিসেবে সরকার প্রণোদনা বাড়িয়েছে।এতে প্রবাস থেকে পাঠানো রেমিট্যান্সে সহায়তা বাড়িয়ে ২.৫ শতাংশ নির্ধারণের সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। নতুন বছরের ১ জানুয়ারি থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

শনিবার অর্থ মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, জনমানুষের সার্বিক জীবনমান উন্নয়ন, বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধি, মানিলন্ডারিং প্রতিরোধ, কর্মসংস্থান সৃষ্টি, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের পাঠানো

রেমিট্যান্সের গুরুত্ব বিবেচনায় এবং বিদেশে কর্মরত বাংলাদেশি শ্রমজীবী মানুষের কষ্টার্জিত বৈদেশিক আয় বৈধ উপায়ে দেশে প্রত্যাবাসন উৎসাহিত করার লক্ষ্যে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ প্রবাসীরা কেউ ১ লাখ টাকা দেশে পাঠালে তার সঙ্গে দুই হাজার ৫ শ’ যোগ হয়ে ১ লাখ ২ হাজার ৫ শ’ টাকা পাবেন তার স্বজনরা।

এর আগে ২০১৯-২০ অর্থবছরে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে ২% হারে প্রণোদনা দেয় সরকার। রেমিট্যান্সে সরকারি প্রণোদনার পরিমাণ বৃদ্ধি প্রবাসী বাংলাদেশি কর্মীদের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নববর্ষের উপহার বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com