বিড়ালের কারণে পুড়ল ১০৭ টি বাড়ি - বাংলা একাত্তর বিড়ালের কারণে পুড়ল ১০৭ টি বাড়ি - বাংলা একাত্তর

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৮:৪৮ অপরাহ্ন

শিরোনাম :
বিড়ালের কারণে পুড়ল ১০৭ টি বাড়ি

বিড়ালের কারণে পুড়ল ১০৭ টি বাড়ি

প্রাণীদের জন্য সবারই অন্যরকম একটা টান থাকে। এই টান আস্তে আস্তে শখে রূপান্তরিত হয়। আর শখ থেকেই প্রেম, ভালোবাসা, মায়া আর বন্ধুত্ব। শুরুতে প্রায় সবাই শখ করেই প্রাণী পোষেন। তারপর এক সময় প্রাণীটি হয়ে ওঠে সব সময়ের সঙ্গী। বাড়তে থাকে মায়া। আর এভাবেই একান্ত প্রিয় বন্ধু হয়ে যায় প্রিয় পোষা প্রাণীটি।

তবে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে বিড়ালের কারণে গত তিন বছরে শতাধিক বাড়িতে আগুন লেগেছে। এতে দগ্ধ হয়েছেন একাধিক মানুষ।

সিউল মেট্রোপলিটন দমকল ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ বৃহস্পতিবার এক বিবৃতিতে জানিয়েছে, ২০১৯ সালের জানুয়ারি থেকে ২০২০ সালের নভেম্বর পর্যন্ত ১০৭টি বাড়িতে বিড়ালের কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তাই সকলকে সাবধানে থাকতে বলেছে দমকল বাহিনী।

দমকল বিভাগ জানায়, অধিকাংশ ক্ষেত্রে বিড়াল ইলেকট্রিক চুলা জ্বালিয়ে দেওয়ার ফলে আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে। লাফালাফির কারণে ইলেকট্রিক চুলাগুলো চালু হয়ে যায়। চালু হওয়ার পর খুব বেশি উত্তপ্ত হয়ে চুলায় আগুন ধরে যায়। সেই আগুন বাড়িতে ছড়িয়ে পড়ে বলে দমকল বিভাগ জানিয়েছে।

ওই বিবৃতিতে বলা হয়েছে, আগুন লাগার ঘটনায় চারজন দগ্ধ হয়েছেন। অর্ধেকের বেশি আগুন লাগার ঘটনা ঘটেছে পোষা বিড়ালের মালিক ঘরে না থাকার সময়।

সিউলের অগ্নিনির্বাপণ বিভাগের একজন কর্মকর্তা চাং গিও চিউ বলেন, সম্প্রতি বিড়ালের কারণে আগুন লাগার ঘটনা ঘটেই চলেছে। যেসব বাড়িতে পোষা প্রাণী রয়েছে, সেসব বাড়ির লোকদের নিজেদের পোষা প্রাণী নিয়ে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছি। যখন বাড়িতে কেউ থাকবে না, তখন এভাবে আগুন ছড়িয়ে ভয়াবহ রূপ ধারণ করতে পারে বলেও তিনি জানান।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com