৩ আলেমের মা’মলা প্র’ত্যাহার দা’বি ই’সলামী ঐক্যজোটের

| আপডেট :  ৯ ডিসেম্বর ২০২০, ১১:৪৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৯ ডিসেম্বর ২০২০, ১১:৩২ পূর্বাহ্ণ

ভাস্কর্যবি’রোধী বক্তব্য দেয়ার অ’ভিযোগে হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী, যুগ্ম মহাস’চিব মাওলানা মামুনুল হক এবং ইসলামী আন্দোলনের নায়েবে আমির সৈয়দ ফয়জুল করিমের বি’রুদ্ধে দা’য়ের করা মা’মলাকে অসাংবিধানিক আখ্যা দিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের জো’র দাবি জানিয়ে ইসলামী ঐক্যজোটের একাংশ।

বুধবার ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকীব ও মহাস’চিব অধ্যাপক মাওলানা আবদুল করিম সহ শীর্ষ নেতাদের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে এই দাবি জানানো হয়।

বিবৃতিতে নেতৃবৃন্দ দেশের বিভিন্ন এলাকায় আলেম-উলামা বিশেষত মাদরাসার নিরীহ ছাত্রদের হ’য়রানি হতে আইনশৃঙ্খলা বাহিনীকে বিরত থাকার আহবান জানান। তারা দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে স’রকারকে দেশের ৯২ ভাগ মু’সলমানের ঈমান ও দ্বীনের হেফাজতের জন্য সঠিক সিদ্ধান্ত নেয়ার আহবান জানান।

এদিকে বিশ্ব মু’সলিম পরিষদের চেয়ারম্যান মাওলানা একেএম আশরাফুল হক ও মহাস’চিব মাওলানা মুমিনুল ইসলাম বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মাওলানা জুনায়েদ বাবুনগরী, মাওলানা সৈয়দ ফয়জুল করিম ও মাওলানা মামুনুল হকের বি’রুদ্ধে রাষ্ট্রদ্রো’হ মা’মলার তীব্র নি’ন্দা ও প্র’তিবাদ জানিয়েছেন।