কোরআন ছুঁইয়ে শপথ নিলেন বাংলাদেশি কাউন্সিল সদস্য - বাংলা একাত্তর কোরআন ছুঁইয়ে শপথ নিলেন বাংলাদেশি কাউন্সিল সদস্য - বাংলা একাত্তর

রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৪:০৪ অপরাহ্ন

শিরোনাম :
j z y x w u t s s r
কোরআন ছুঁইয়ে শপথ নিলেন বাংলাদেশি কাউন্সিল সদস্য

কোরআন ছুঁইয়ে শপথ নিলেন বাংলাদেশি কাউন্সিল সদস্য

সম্প্রতি নিউইয়র্ক সিটির প্রথম বাংলাদেশি আমেরিকান মুসলিম কাউন্সিল হিসেবে নির্বাচিত হয়েছেন মেম্বার শাহানা হানিফ। আর এবার পবিত্র কুরআন হাতে নিয়প শপথ গ্রহণ করে নতুন ইতিহাস তৈরি করলেন তিনি।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) পবিত্র কোরআন হাতে নিয়ে শপথ গ্রহণ করেছেন তিনি। এর আগে গত ২ নভেম্বর অনুষ্ঠিত সিটি কাউন্সিল নির্বাচনে ডিস্ট্রিক্ট-২৪ থেকে বিপুল ভোটে বিজয়ী হন শাহানা। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

শপথ নেয়ার সময় তার পিতা চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ হানিফ, মা রেহানা বেগম, তার ক্যাম্পেইন অফিসের কর্মকর্তা উপস্থিত ছিলেন। মহামারির কারণে অনুষ্ঠানের আয়োজন ছিল সীমিত। কর্মদিবসের প্রতি ঘন্টায় একজন করে কাউন্সিলমেম্বার শপথ নিয়েছেন।

সে হিসেবে শাহানা হানিফের শপথ নেয়ার জন্য নির্ধারিত সময় ছিল ২৮ ডিসেম্বর সোমবার বিকেল ৩টা। এর কিছু আগে শাহানা হানিফ তার মা-বাবাকে নিয়ে সিটিহলে পৌছেন এবং স্পিকারের একজন প্রতিনিধি তাকে শপথ পাঠ করান। তিনি বাড়ি থেকে যে কোরআন হাতে নিয়ে গিয়েছিলেন সেটি স্পর্শ করে শপথবাক্য উচ্চারণ করেন। শপথের সময় তার মা কোরআন শরীফ ধরে রেখেছিলেন।

শপথের পর সিটি হলের কর্মকর্তারা সিটি কাউন্সিলের অধিবেশন কক্ষে তার নির্ধারিত আসন দেখিয়ে দেন। এর আগে তাকে প্রয়োজনীয় বেশকিছু কাগজপত্রে স্বাক্ষর করতে হয়।

প্রসঙ্গত, ১৬২৫ সালে প্রতিষ্ঠিত নিউইয়র্ক সিটি কাউন্সিলের ইতিহাসে তিনিই প্রত্যক্ষ ভোটে নির্বাচিত বাংলাদেশি বংশোদ্ভুত মুসলিম কাউন্সিলওম্যান। আর মাত্র একদিন পর ১ জানুয়ারি থেকে তার কার্যকাল শুরু হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    j

    z

    y

    x

    w

    u

    t

    s

    s

    ১০

    r

    © All rights reserved © 2018 banglaekattor.com