হযরত শাহজালাল বিমানবন্দরে আ’গুন! - বাংলা একাত্তর হযরত শাহজালাল বিমানবন্দরে আ’গুন! - বাংলা একাত্তর

রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৪:৪৫ অপরাহ্ন

শিরোনাম :
হযরত শাহজালাল বিমানবন্দরে আ’গুন!

হযরত শাহজালাল বিমানবন্দরে আ’গুন!

গতকাল বৃহস্পতিবার রাত ১টার দিকে আ’গুনে পুড়ছে ব্যাংকক থেকে ঢাকায় আসা যাত্রীবাহী ফ্লাইটটি। রানওয়েতে নামতেই আ’গুনের সূত্রপাত ক্রমেই বেড়ে চলছে লেলিহান শিখা। কন্ট্রোল টাওয়ার থেকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসে অ’গ্নিনির্বাপক দল। অ্যাম্বুলেন্সসহ জরুরি সেবাদানকারী সব সংস্থা তাৎক্ষনিক চলে আসে। যাত্রী ও ক্রুসহ ৩৫ জনের মধ্যে আ’হত বেশ কয়েকজনকে নিয়ে যাওয়া হয় হাসপাতা’লে। বাকি যাত্রীদের নিরাপদে সরিয়ে নেয়া হয় টার্মিনালে।

তবে এই ঘটনাটি পুরো সাজানো। বিমানবন্দরে এমন পরিস্থিতিতে জরুরি সেবায় নিয়োজিত সংস্থাগুলো কিভাবে কাজ করবে সেটারই মহড়া হয়ে গেলো হযরত শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। যে কোনো পরিস্থিতি মো’কাবিলায় প্রতি দুই বছর পর পর শাহ’জালাল বিমানবন্দরে এমন মহড়ার আয়োজন করা হয়।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর কুর্মিটোলায় হযরত শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অনুষ্ঠিত হলো অ’গ্নিনির্বাপণ মহড়া। যাতে অংশ নেয় ফায়ার সার্ভিস, বিমান বাহিনী, বেসাম’রিক বিমান চলাচল কর্তৃপক্ষসহ জরুরি চিকিৎসা সেবাদানকারী সংস্থা।

এ সময় উপস্থিত ছিলেন বেসাম’রিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এ সময় তিনি যাত্রী হয়’রানি নিয়েও সতর্ক করেন সবাইকে। পরে প্রধান অ’তিথির বক্তব্যে বেসাম’রিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী যাত্রীসেবার মান বাড়ানোর তাগিদ দেন। এছাড়া বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মানের পাশাপাশি পুরাতন দুটি টার্মিনাল আধুনিকায়নের কাজ শুরুর কথাও জানান প্রতিমন্ত্রী।

এদিকে বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মা’র্শাল মো. মফিদুর রহমান বলেন, এই মহড়া আমাদের কাজের গতিকে বাড়িয়ে দিল। যে কোনো দুর্ঘ’টনা মো’কাবিলায় আম’রা কাজ করতে পারব।

এ সময় অনুষ্ঠানে বেসাম’রিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী বলেন, শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দরকে বিশ্বমানের করে গড়ে তোলা হচ্ছে। বলেন, এ মহড়া সবার জন্য শিক্ষণীয় হয়ে থাকবে এবং সত্যিকার দুর্ঘ’টনার সময় যথাযথভাবে কাজে লাগাতে পারবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    ১০

    © All rights reserved © 2018 banglaekattor.com