ভূমি অফিসে ‘ঘুষ’ নেওয়ার ভিডিও ভাইরাল - বাংলা একাত্তর ভূমি অফিসে ‘ঘুষ’ নেওয়ার ভিডিও ভাইরাল - বাংলা একাত্তর

রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৩:৩৬ অপরাহ্ন

শিরোনাম :
j z y x w u t s s r
ভূমি অফিসে ‘ঘুষ’ নেওয়ার ভিডিও ভাইরাল

ভূমি অফিসে ‘ঘুষ’ নেওয়ার ভিডিও ভাইরাল

ঘুষ না দিলে ফাইল না ধরার অ’ভিযোগ উঠেছে রাজবাড়ী সদর উপজে’লা ভূমি অফিসের এক কর্মচারীর বি’রুদ্ধে। ঘুষ গ্রহণের এমন একটি ভিডিও ফুটেজ এখন সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে অনলাইন নিউজপোর্টালগুলোতে ভাইরাল হয়েছে। অ’ভিযুক্ত বাবুল চন্দ্র স’রকার রাজবাড়ী সদর উপজে’লার ভূমি অফিসের প্রধান সহকারী কাম হিসাবরক্ষক। ভূমি অফিসের সবাই তাকে বাবু সাহেব নামেই ডাকেন।

বি’ষয়টি নিয়ে রাজবাড়ী সদর উপজে’লার সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুমার কুন্ডু বলেন, এমন ঘুষ বাণিজ্যে অ’ভিযুক্ত বাবুল চন্দ্রকে সাসমেন্ট করে তিন দিনের মধ্যে তাকে কারন দর্শানোর জন্য নোটিশ দেয়া হয়েছে।

অনিয়ম, ঘুষ বাণিজ্য ও হ’য়রানিসহ নানা অ’ভিযোগ উঠেছে তার বি’রুদ্ধে। নামজারি, মিসকেস সহ গুরুত্বপূর্ণ কাজগুলো করতে গিয়ে সাধারণ মানুষ তার হ’য়রানির শি’কার হন। তাকে ম্যানেজ না করলে মেলে না সমাধানের নিশ্চয়তা।

ভিডিওতে দেখা যায়, দুজন বৃ’দ্ধ নামজারির একটি কাজে তার হাতে টাকা তুলে দিচ্ছেন। এ কাজে তাকে সহযোগিতা করছেন ভূমি অফিসের এক দালাল। ভিডিওটির শুরুতে এই কর্মকর্তা দালালকে উদ্দেশ্য করে একটু বির’ক্তিকর সুরে বলতে শোনা যায়, ‘তুমি এই সকাল বেলা কি পঁচা কামডা (কাজ) নিয়ে আইছো।’ পাশে থাকা লোকটি তখন বলেন, ‘না বাবু পঁচা না, এগুলো করে দিতে হবে। কোন উপায় নাই।’ পরে এই কর্মকর্তা আরও কিছু টাকা দাবি করলে (শব্দ অস্পষ্ট) দালাল তাকে ম্যানেজ করার চেষ্টা করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন ভু’ক্তভোগী জানান, টাকা ছাড়া কোন কাজই হয় না তার দফতরে। একটি কাজ নিয়ে দীর্ঘদিন ধরে শুধু ঘুরাচ্ছে। পরে একটি মাধ্যমে আমাকে জানানো হয় যে – বাবু সাহেবকে ম্যানেজ করেন। বাবু সাহেবকে ম্যানেজ করার পর কাজটি হয়ে যাবে বলে জানান।

সদর উপজে’লার রামকান্তপুর ইউনিয়নের কাজীবা’ধা এলাকার একজন ভু’ক্তভোগী ক্ষো’ভ প্রকাশ করে বলেন, বাবু টাকা ছাড়া কাজ করতে চায় না। টাকা না দিলে ফাইল ফে’লে রাখে, ঝু’লিয়ে রাখে। অনেক সময় নানা অজুহাত দেখিয়ে বড় স্যারের টেবিল পর্যন্ত ফাইল পৌঁছাতে দেয় না।

এ বি’ষয়ে অ’ভিযুক্ত সদর উপজে’লা ভূমি অফিসের প্রধান সহকারী কাম হিসাব রক্ষক বাবুল চন্দ্র স’রকার বলেন, ভিডিওটি আমার দফতরের। এগুলো রাখেন। নিউজ করার দরকার নাই।

ভিডিওটি দেখে বিধিমোতাবেক ক’ঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান রাজবাড়ীর জে’লা প্রশাসক দিলসাদ বেগম। তিনি বলেন, ঘটনার সত্যতা পেলে অবশ্যই কঠিন ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    j

    z

    y

    x

    w

    u

    t

    s

    s

    ১০

    r

    © All rights reserved © 2018 banglaekattor.com