ফেনীতে ১৪৪ ধারা ভঙ্গ করে বিএনপির বি’ক্ষোভ - বাংলা একাত্তর ফেনীতে ১৪৪ ধারা ভঙ্গ করে বিএনপির বি’ক্ষোভ - বাংলা একাত্তর

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:৫৭ অপরাহ্ন

শিরোনাম :
ফেনীতে ১৪৪ ধারা ভঙ্গ করে বিএনপির বি’ক্ষোভ

ফেনীতে ১৪৪ ধারা ভঙ্গ করে বিএনপির বি’ক্ষোভ

ফেনী শহ‌রে ১৪৪ ধারা ভঙ্গ করে বি’ক্ষো’ভ মিছিল-সমা‌বেশ করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। দলীয় সূত্র জানায়, ২৮ ডিসেম্বর ফেনী ওয়াপদা মাঠে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ ডাক দিয়েছিল জে’লা বিএন‌পি। ফেনী ২ আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক সং’সদ সদস্য জয়নাল হাজারীর মৃ’ত্যুতে বিএনপি’র সমাবেশ স্থগিত করে।

পর দিন বুধবার একই স্থানে সমাবেশের ঘোষণা দেয় বিএনপি। এদিকে জয়নাল হাজারীর জানাজা ও দাফন শেষ হওয়ার পরপরই জে’লা যুবলীগ ফেনী ওয়াপদা মাঠে কর্মী সমাবেশ আহ্বান করে মাইকিং বের ক‌রে। জে’লা প্রশাসন সূত্র জানায়, একই স্থানে বিএনপি ও যুবলীগের সমাবেশ ডাক দেয়ায় শান্তি শৃঙ্খলা ভঙ্গের আ’শঙ্কায় বুধবার ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ফেনী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করে ।

এদিকে পুলিশের উপস্থিতি ও জে’লা প্রশাসনের ১৪৪ ধারা ভঙ্গ করে ফেনী শহরের তাকিয়া রোডে বি’ক্ষো’ভ সমাবেশ শুরু করে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। সভায় জে’লা নেতারা ছাড়াও চেয়ারপার্সনের উপ‌দেষ্টা অধ‌্যাপক জয়নাল আবদীন ভি‌পি, ঢাকা মহানগর (দ:)‌ বিএন‌পির সদস‌্য স‌চিব র‌ফিকুল আলম মজনু বক্তব‌্য রা‌খেন।

খবর পেয়ে দুজন নির্বাহী ম্যা’জিস্ট্রেটের নেতৃত্বে বিপুলসংখ‌্যক পু‌লিশ ধা’ওয়া করলে বিএনপি’র সমাবেশ পণ্ড হয়ে যায়। বিএনপি নেতা আলাল উদ্দিন আলাল জানান, আমরা জয়নাল হাজারীর মৃ’ত্যুতে সম্মান জানিয়ে সমাবেশ স্থগিত করেছি।

আর আওয়ামী লীগ বিনা কারণে একই স্থানে সমাবেশ ডাক দেয়। শহরে এত স্থান থাকতে আওয়ামী লীগ উদ্দেশ্যমূলকভাবে এটি করেছে। আমরা এর তীব্র নি’ন্দা জানাচ্ছি। এ রিপোর্ট লেখার সময় ম‌হিলা দল শহ‌রে মি‌ছিল কর‌ছিল।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com