অবিকল মানব শিশুর মতো দেখতে বাচ্চার জন্ম দিল ছাগল - বাংলা একাত্তর অবিকল মানব শিশুর মতো দেখতে বাচ্চার জন্ম দিল ছাগল - বাংলা একাত্তর

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:২৪ অপরাহ্ন

শিরোনাম :
অবিকল মানব শিশুর মতো দেখতে বাচ্চার জন্ম দিল ছাগল

অবিকল মানব শিশুর মতো দেখতে বাচ্চার জন্ম দিল ছাগল

অবিকল মানব শি’শুর মতো দেখতে বাচ্চার জন্ম দিয়েছে এক ছাগল! অবিশ্বাস্য এই ঘটনা ঘিরে শুরু হয়েছে হইচই। এই ঘটনা ভারতের আসাম রাজ্যের কাছার জে’লায়। ওই অঞ্চলের এক ব্যক্তির পোষা ছাগল গত সোমবার সকালে বাচ্চা প্রসব করে। সদ্যোজাত ওই প্রা’ণীটির মুখ ছিল হুবহু মানব শি’শুর মতো।

ছিল চোখ, ঠোঁট, নাক! তবে কান দুটি ছিল ছাগলের মতোই। পা মাত্র দুটি। ছিল না লেজ।এমন বি’ষয়টি জানাজানি হতেই তীব্র চাঞ্চল্য ছড়ায় এলাকায়। সেটিকে দেখতে দূর-দূরান্তের গ্রামবাসীরাও ছুটে যান।

দেশটির বিশেষজ্ঞদের কথায়, আসলে এই শাবকটি জন্মগতভাবেই অস্বাভাবিক। এই ধরনের পশুরা বেশিদিন বাঁচে না। একে সৃষ্টিকর্তার আশীর্বাদ ভাবার কোনও কারণ নেই। জন্মগত কারণে এটি এমন দেখতে। এর সঙ্গে দেবত্বের কোনও সম্পর্ক নেই।তবে তিনি একথা বললেও গ্রামবাসীর মধ্যে কৌতূহলের অন্ত নেই। তারা লাইন দিয়ে দেখে যাচ্ছেন ছাগশি’শুটিকে।

তবে বেশিক্ষণ বাঁচেনি ওই শাবকটি। কিছুক্ষণের মধ্যেই মৃ’ত্যু হয়। গ্রামবাসীরা স্থানীয় ধর্মীয় রীতি অনুসারে শাবকটির শেষকৃত্য করে। তবে এবারই প্রথম নয়। এর আগেও একাধিকবার এমন ঘটনা হয়েছে। ছাগলের মানবশি’শুর মতো দেখতে স’ন্তান প্রসব আগেও করেছে। বিশেষজ্ঞদের মতে এর নেপথ্যে সাধারণত দুটি কারণ থাকতে পারে।

প্রথমত জিনগত স’মস্যা হলে এমন ঘটনা হয়। দ্বিতীয় কোনও সং’ক্র’মণের ফলেও এমন হতে পারে। তবে এ ক্ষেত্রে আদতে কী হয়েছে কিংবা ছাগলটির শা’রীরিক কোনও পরীক্ষা হয়েছে কিনা সেই বি’ষয়ে এখনও স্পষ্ট কিছু জানা যায়নি।

সাধারণত, ছাগল কিংবা কোনও প্রা’ণী এমন স’ন্তান জন্ম দিলে সেগু’লি খুব বেশিক্ষণ জীবিত থাকে না। এক্ষেত্রে ছাগলের ওই শাবকটি ৩০ মিনিটের মতো বেঁচে ছিল।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com