রবিবার, ১৩ Jun ২০২১, ০১:২৮ অপরাহ্ন

এক ছাগলের ২ মাথা তিন কান চার চোখ ! এক নজর দেখতে উৎসুক জনতার ভিড়

এক ছাগলের ২ মাথা তিন কান চার চোখ ! এক নজর দেখতে উৎসুক জনতার ভিড়

নওগাঁর পোরশা উপজেলায় দুই মাথাযুক্ত ছাগলের বাচ্চার জন্ম হয়েছে। এ ছাড়া শাবকটির চারটি পা, দুটি মুখ, চারটি চোখ ও তিনটি কান রয়েছে।সোমবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার নিতপুর ইউনিয়নের গোপীনাতপুর দীঘিপাড়া গ্রামে আবদুল মান্নানের বাড়িতে ছাগলের বাচ্চাটির জন্ম হয়।

মঙ্গলবার সকাল থেকে উৎসুক জনতা ঘটনাস্থলে ওই ছাগলের বাচ্চাটি এক নজর দেখতে ভিড় করেন।ছাগলের মালিক আবদুল মান্নানের স্ত্রী নুর জামিলা বলেন, মাস কয়েক আগে হাট থেকে দেশি জাতের একটি ছাগল বাড়িতে লালন-পালনের জন্য কিনে আনা হয়।

সোমবার সন্ধ্যার পর থেকে ছাগলটি অস্থিরতা বোধ করছিল। পরে সন্ধ্যার ৭টার দিকে ছাগলটি পর পর দুটি শাবকের জন্ম দেয়। ছাগলের প্রথম বাচ্চাটি স্বাভাবিক হলেও দ্বিতীয় বাচ্চাটি অস্বাভাবিক ছিল। দ্বিতীয় বাচ্চাটির দুটি মাথা, চারটি পা, চারটি চোখ, দুটি মুখ এবং তিনটি কান রয়েছে।

ছাগল ও তার দুটি বাচ্চা এখন পর্যন্ত সুস্থ রয়েছে। তবে দুই মাথাযুক্ত বাচ্চাটি একা খেতে বা চলাফেরা করতে পারছে না।তিনি বলেন, দুই মাথাযুক্ত ছাগলের বাচ্চাটি একা খেতে পারছে না। বাচ্চাটিকে দুধ তুলে খাওয়াতে হচ্ছে। আল্লাহ ছাড়া কেউ তো বলতে পারবে না এমন বাচ্চার জন্ম কেন হয়েছে।

নওগাঁ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মহির উদ্দিন বলেন, জীনগত ত্রুটির কারণে এমনটি হয়ে থাকে। অর্থাৎ যখন অ্যাবনরমাল শুক্রানু-ডিম্বাণুকে নিশিক্ত করে। এ কারণে কতটুকু লেজ, মাথা ও শরীর প্রশস্ত হওয়ার কথা থাকলেও তা না হয়ে অস্বাভাবিক হয়ে থাকে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com