মঙ্গলবার, ২২ Jun ২০২১, ১১:১৪ অপরাহ্ন

শিরোনাম :
মুলতানি মাটির ফেসপ্যাক ত্বক উজ্জ্বল করতে কিভাবে অ্যাপ্লাই করবেন

মুলতানি মাটির ফেসপ্যাক ত্বক উজ্জ্বল করতে কিভাবে অ্যাপ্লাই করবেন

স্কিনকে ফর্সা করতে ফেয়ারনেস ক্রিম তো অনেক ব্যবহার করলেন। কিন্তু তাতে কি সত্যি স্কিন ফর্সা হয়েছে? হ্যাঁ হয়েছে, সেটা অবশ্য সাময়িক। খুব ভালো হত না যদি স্কিনটা সবসময় চকচক করত! তাহলে তো কোন ক্রিম লাগাবার দরকারই পড়ত না। সেটাও সম্ভব আর খুব তাড়াতাড়ি। যদি কাজে লাগান এই উপাদানটিকে।

ফুল্লারস আর্থ বা মুলতানি মাটির বহুকাল ধরেই রূপচর্চায় ব্যবহার আছে। এতে থাকে ম্যাগনেসিয়াম ক্লোরাইড, যা স্কিনের বিভিন্ন সমস্যার সমাধান তো করেই, তার সাথে স্কিনকে সুন্দর করে তুলতেও এর জুড়ি মেলা ভার। স্কিনের যে কোনো সমস্যা সারিয়ে তুলতে উপযোগী। এটি স্কিনকে খুব সুন্দর ভাবে ভেতর থেকে পরিষ্কার করে। স্কিনের অতিরিক্ত তেল ময়লা টেনে বার করে এবং একটা হেলদি স্কিন দেয়। আর ত্বককে উজ্জ্বল করার ক্ষেত্রে এর মত উপকারি উপাদান খুব কমই আছে। চলুন দেখে নেওয়া যাক, ত্বককে উজ্জ্বল করতে কিভাবে কাজে লাগাবেন মুলতানি মাটিকে।

গর্জিয়াস স্কিন পেতে: গরজিয়াস স্কিন পেতে একসঙ্গে ব্যবহার করুণ মুলতানি মাটি, চন্দন, ও টম্যাটো। কিভাবে করবেন? দেখে নিন। উপকরণঃ ২চামচ মুলতানি মাটি, ১চামচ চন্দন, ১চামচ টম্যাটোর রস, একটা ছোট টম্যাটো

পদ্ধতিঃ মুলতানি মাটি, চন্দন ও টম্যাটোর রস বা ছোট টম্যাটো ব্লেণ্ড করেও ব্যবহার করতে পারেন। সবকটি উপকরণ ভালো করে মিশিয়ে নিন। চাইলে এর সঙ্গে এক চিমটে হলুদ গুড়ো মিশিয়ে নিতে পারেন। এবার এই ঘন পেস্টটা মুখে, গলায় ভালো করে লাগান। ১৫ মিনিট রেখে হালকা গরমজলে ধুয়ে ফেলুন। সপ্তাহে একদিন করলেই চোখে পড়বে স্কিনের গ্লো।
স্কিনকে ভেতর থেকে রেডিয়েন্ট করে তুলতে

আমরা জানি পাকা পেঁপে ও মধু দুটোই স্কিনকে ফর্সা করতে বেশ উপকারি। আর এর সাথে মুলতানি মাটি যোগ হলে তো কোন কথাই নেই। রেডিয়েন্ট স্কিন পাওয়া হাতের মুঠোয়। উপকরণঃ হাফ কাপ পেঁপের টুকরো, ১চামচ মুলতানি মাটি, ১চামচ মধু

পদ্ধতিঃ পাকা পেঁপে আগে ব্লেণ্ড করে নিন। এরপর এর সাথে মুলতানি মাটি ও মধু মেশান। ভালো করে মিশিয়ে ঘন পেস্টটা মুখ, গল্‌ ঘাড়ে লাগান। ১০ থেকে ১৫ মিনিট লাগিয়ে রাখুন। তারপর হালকা গরমজলে ধুয়ে নিন। এটা ডার্ক প্যাচেস দূর করে স্কিনকে গ্লোয়িং করে তোলে।

ইনস্ট্যান্ট গ্লো পেতে: ইনস্ট্যান্ট গ্লো পেতে ব্যবহার করুন মুলতানি মাটি ও তার সঙ্গে একটু আঙুর। আঙুর স্কিনকে ডিটক্সিফাই করে, যার ফলে পাওয়া যায় পার্লারের মত নিখুঁত ফেসিয়াল গ্লো। আর এতে আছে অ্যান্টি-এজিং গুনাগুণ যা স্কিনকে রাখে টানটান, স্মুথ আর স্কিন কুঁচকে যাবার হাত থেকে রক্ষা করে। আর মধু স্কিনকে ময়েশচারাইজড রাখে।

উপকরণঃ

১চামচ মুলতানি মাটি
১চামচ মধু
কয়েকটা আঙুর

পদ্ধতিঃ

প্রথমে আঙুর ব্লেণ্ড করে নিন। এরপর এর সাথে মুলতানি মাটি ও মধু মেশান। ভালো করে পেস্ট বানিয়ে মুখে লাগান। ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে নিন। সপ্তাহে দুদিন করুন আর পান হেলদি গ্লোয়িং স্কিন। এটা অনেকটা ডিটক্সিফাইং ফেসিয়ালের মত কাজ করে।

তাহলে ত্বককে ফর্সা করতে আর বাইরের ক্যামিকাল যুক্ত প্রোডাক্ট নয়, ব্যবহার করুন মুলতানি মাটির এই প্যাকগুলো। সপ্তাহে দুদিন করে এক একটা প্যাক লাগান। কথা দিচ্ছি একমাসের মধ্যেই গ্লোয়িং হেলদি স্কিন আপনার হাতের মুঠোয়।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com