মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:৪৮ পূর্বাহ্ন

নখ পরিষ্কার রাখার ৩টি ঘরোয়া উপায় অবশ্যই ট্রাই করুন

নখ পরিষ্কার রাখার ৩টি ঘরোয়া উপায় অবশ্যই ট্রাই করুন

কি? নখের কোণে নোংরার ঠেলায় অস্থির তো? ভাবুন তো, কোথায় নখের কোণে একটু ময়লা জমল, তার জন্য পার্লারে ছুটতে ভালো লাগে, আপনিই বলুন? অথচ নখে ময়লা জমে থাকলে সেটা দেখতে এমনিতেই খুব খারাপ লাগে। আর ভাবুন তো, আপনি অমন শখ করে বড় নখ রাখলেন, তারপর তাতে ময়লা জমল আর আপনি লজ্জায় কাউকে হাতই দেখাতে পারলেন না! সেটা তো মোটেই ভালো ব্যাপার নয়। তার চেয়ে এবার বাড়িতেই বসে নখ পরিষ্কার করুন, আর দেখে নিন স্পেশাল ‘দাশবাস’ টিপস।

১. টুথপেস্ট: অবাক হচ্ছেন তো? ভাবছেন দাঁত সাদা করতে টুথপেস্ট তো জানতেনই। কিন্তু নখ পরিষ্কার করতেও টুথপেস্ট? আজ্ঞে হ্যাঁ। শুধু দাঁতে নয়। টুথপেস্ট কিন্তু আপনার নখেও কামাল দেখাতে পারে। কীভাবে?

পদ্ধতিঃ নরম একটা ব্রাশে টুথপেস্ট লাগান। তারপর ঘষে ঘষে নখ আর নখের চারপাশ পরিষ্কার করে ফেলুন। জল দিয়ে ধোবার পর দেখবেন আপনার নখ কেমন ঝকঝক করছে! সপ্তাহে বার দুয়েক এটা করতেই পারেন।

২. পাতিলেবুর রস: পাতিলেবুর রস কিন্তু আপনার নখকে দারুণ পরিষ্কার করতে পারে। আর তাছাড়া আপনার নখ যদি হলুদ হয়ে থাকে, তাহলে নখকে সাদা করতেও কিন্তু পাতিলেবু কাজে লাগে। উপকরণঃ ৩-৪ চামচ পাতিলেবুর রস

পদ্ধতিঃ পাতিলেবুর রস একটা ছোট বাটিতে নিয়ে আপনার নখ ডুবিয়ে জাস্ট মিনিট দশেক বসে থাকুন। তারপরে হালকা গরম জলে হাত ধুয়ে নিন। নিজেই দেখতে পাবেন আপনার নখ কি দারুণ পরিষ্কারই না হয়ে গেছে। সপ্তাহে ৩ দিন করুন। উপকার পাবেনই।

৩. বেকিং সোডা: ওপরের দু’টো জিনিস ব্যবহার করেও কি আপনার নখ পরিষ্কার হচ্ছে না? উফ! এর জন্যে চিন্তা করার কি আছে? আপনার তাহলে চাই নখের ময়লার মোক্ষম যম বেকিং সোডা। উপকরণঃ ২ চামচ বেকিং সোডা ৫ চামচ হালকা গরম জল

পদ্ধতিঃ হালকা গরম জলে বেকিং সোডা মিশিয়ে একটা পেস্ট মতো বানান। এবার ভালো করে পেস্টটাকে আপনার নখে আর নখের কোণে লাগিয়ে নিন। ৫ মিনিট মতো রেখে ধুয়ে ফেলুন। তবে এটা আবার রোজ করতে যাবেন না যেন! ওতে দেখবেন নখেরই বারোটা বেজে গেছে। সপ্তাহে একদিন করুন। তারপর দেখবেন!

তাহলে জেনে নিলেন ঘরে বসে আপনার নখকে পরিষ্কার রাখার উপায়। এবার আর দেরী কীসের? এবার বাড়িতে বসেই নখ পরিষ্কার করুন। আর চকচকে নখে সব্বাইকে চমকে দিন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com