শরীর থেকে ইউনিফর্ম নেমে গেলে বুঝবেন জীবন কত কঠিন

| আপডেট :  ৭ ডিসেম্বর ২০২০, ০৪:০৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ৭ ডিসেম্বর ২০২০, ০৩:৪৯ অপরাহ্ণ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, মা’দকের সঙ্গে সম্পৃক্ততা পাওয়ায় এরইমধ্যে অনেকের (পুলিশ সদস্য) চাকরি চলে গেছে। জীবন কতটা কঠিন যে শরীর থেকে ইউনিফর্মটা নেমে গেলে বোঝা যাবে। তাই মা’দককে না বলুন, এর থেকে সবসময় দূরে থাকুন।

সোমবার রাজারবাগ পুলিশ লাইন্সে ডিএমপিতে কর্মরত সদস্যদের অসুবিধা ও নানান বি’ষয়ে তাদের পরামর্শ শুনতে এবং গৃহীত কল্যাণসমূহ অবহিত করতে বিশেষ কল্যাণ সভার আয়োজন করা হয়। বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোহা. শফিকুল ইসলাম।

ডিএমপি কমিশনার বলেন, ক’রোনায় ডিএমপির ৩ হাজারেরও বেশি সদস্য আ’ক্রান্ত হয়েছেন। যার মধ্যে মা’রা গেছেন ২৪ জন। ক’রোনায় আ’ক্রান্ত পুলিশ সদস্যকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে দেশের সর্বোচ্চ ভালো চিকিৎসা দেওয়া হয়েছে। ফোর্সের চিকিৎসা নিশ্চিত করতে আইজিপি স্যারের উদ্যোগে একটি বেস’রকারি হাসপাতাল সম্পূর্ণ ভাড়া নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। ডিএমপিতে কর্মরত সদস্যদের কল্যাণ দেখাই আমাদের কাজ। আমরা আমাদের সামর্থ্যের সর্বোচ্চ দিয়ে তোমাদের পাশে আছি।

তিনি আরো বলেন, বিশেষ কল্যাণ সভায় ক’রোনাকালীন ফোর্সের কল্যাণ নিশ্চিতকরণে যাবতীয় কল্যাণমূলক কার্যক্রম গ্রহণ সম্পর্কে ফোর্সদের অবহিত করা হয়। প্রেজেন্টেশনের মাধ্যমে ক’রোনা পরিস্থিতিতে ফোর্সের ডাইনিং ও ব্যারাক ব্যবস্থা উন্নতিকরণ, শরীরের রো’গ প্রতিরোধ ক্ষমতা বৃ’দ্ধির জন্য ও’ষুধ সরবরাহ, প্রয়োজনীয় সংখ্যক স্বা’স্থ্য সুরক্ষা সামগ্রী সরবরাহ, ব্যারাকসহ পুলিশ লাইন্স ও পুলিশের বিভিন্ন অফিসে নিয়মিতভাবে জী’বাণুনাশক ছিটানোসহ নানান গৃহীত পদক্ষেপ তুলে ধরা হয়।

বিশেষ কল্যাণ সভায় ডিএপির সকল অতিরিক্ত কমিশনার, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনার, থানার ওসিসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।