ঢাকার উদ্দেশ্যে উড়াল দিলেন মুরাদ

| আপডেট :  ১২ ডিসেম্বর ২০২১, ০৩:৫৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১২ ডিসেম্বর ২০২১, ০৩:৫৬ অপরাহ্ণ

সদ্য তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসান কানাডা ও দুবাইয়ে প্রবেশ করতে না পেরে অবশেষে দেশে ফিরছেন। আজ রোববার (১০ ডিসেম্বর) বিকেলে দেশে ফিরবেন তিনি। ইতোমধ্যে তিনি দেশে ফেরার জন্য যে বিমানের টিকিট কেটেছেন সেটি এখন ঢাকার পথে রয়েছে। এমিরেটস এয়ারলাইনসের ইকে ৫৮৬ ফ্লাইটের টিকিট কেটেছেন মুরাদ। বিমানটি বিকেল ৪টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

সারা বিশ্বে বিমান চলাচল পর্যবেক্ষণকারী ‘ফ্লাইটস্টারস’-এর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, দুবাই বিমানবন্দর থেকে আজ সকাল ১০টা ৪৬ মিনিটে এমিরেটস এয়ারলাইনসের ইকে ৫৮৬ ফ্লাইটটি ঢাকার উদ্দেশে রওনা দেয়। অবতরণের নির্ধারিত সময় এদিন বিকেল ৪টা ৫৫ মিনিট হলেও ৫টা ৭ মিনিটের দিকে ফ্লাইটটি ঢাকায় পৌঁছাবে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও তার মেয়ে জাইমা রহমানকে নিয়ে অসৌজন্যমূলক কথা বলেন মুরাদ। এছাড়াও চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে তার একটি অশ্লীল ফোনালাপ ফাঁস হয়। এরপর তাকে নিয়ে ব্যাপক সমালোচনা ও তার শাস্তির দাবি ওঠে বিভিন্ন মহলে।

এমন সব কর্মকাণ্ডের পর তাকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নির্দেশে পদত্যাগ করে গত শুক্রবার (১০ ডিসেম্বর) কানাডার উদ্দেশ্যে দেশ ছাড়েন মুরাদ। তবে তাকে কানাডায় প্রবেশ করতে দেওয়া হয়নি।

এরপর শনিবার তিনি সংযুক্ত আরব আমিরাতে প্রবেশ করতে চান। কিন্তু আগে থেকে ভিসা না নেওয়ায় তাকে দুবাইয়ে ঢুকতে দেয়নি বিমানবন্দর কর্তৃপক্ষ। কানাডা ও দুবাইয়ে প্রবেশ করতে না পেরে এবার মুরাদ দেশে ফিরছেন।