দেশে স্ত্রীর প’রকীয়া, সইতে না পেরে ফেসবুক লাইভে প্রবাসী স্বামীর আত্মহ’ত্যা

| আপডেট :  ৮ ডিসেম্বর ২০২১, ১১:০৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ৮ ডিসেম্বর ২০২১, ১১:০৩ অপরাহ্ণ

সবুজ স’রকার (২৫) নামের সৌদি আরব প্রবাসী এক যুবক স্ত্রীর প’রকীয়া সইতে না পেরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে গ’লায় ফাঁ’স দিয়ে আত্মহ’’ত্যা করেছেন। গতকাল মঙ্গলবার তায়েফে নিজের কর্মস্থল থেকে ফেসবুকে লাইভ করে আত্মহ’’ত্যা করেন এই যুবক।

জানা গেছে, নি’হত সবুজ স’রকার কুমিল্লার মুরাদনগর উপজে’লার বাঙ্গরা বাজার থানাধীন টনকী ইউনিয়নের মাজুর গ্রামের মৃ’ত জাহাঙ্গীর আলম স’রকারের ছেলে। বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার দেশ গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, আত্মহ’’ত্যার বি’ষয়টি জেনেছি। এছাড়া গত ৪ ডিসেম্বর সবুজের স্ত্রী তার মাকে নি’র্যাতন করে বলেও অ’ভিযোগ রয়েছে। বি’ষয়টি নিয়ে ত’দন্ত করা হচ্ছে। ত’দন্ত সাপেক্ষে দো’ষীর বি’রুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সবুজের ফুফু বিলকিস বেগম ও চাচাতো ভাই আরিফুর রহমান মানিক জানিয়েছেন, সবুজ একসময় গাড়ি চালক ছিল সেই সুবাদে পার্শ্ববর্তী বাইড়া গ্রামের এক মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তবে এ বি’ষয়ে জানত না সবুজের পরিবারের লোকজন। গত ৫ বছর আগে সবুজ ভাগ্য পরিবর্তনের আসায় পাড়ি জমায় সৌদি আরবে। সেখানে যাওয়ার ৮ মাসের মাথায় প্রেমের সম্পর্ক বিয়েতে পরিণত করতে পরিবারের লোকজনকে রাজি করায় সবুজ। মোবাইল ফোনের মাধ্যমে বিয়ে সম্পন্ন হয় তাদের।

তারা জানান, বিয়ের পর দু’বছর বেশ ভালো ছিল তাদের সম্পর্ক। এরই মধ্যে তার স্ত্রী বেশ কয়েকজন ছেলের সঙ্গে সম্পর্ক গড়ে তুলে। এমনকি কয়েকবার বাড়ি থেকে পা’লিয়ে গিয়ে ১০ থেকে ১৫ দিন বাইরে থেকে আবার বাড়ি ফিরে আসে। বি’ষয়টি জানার পর সবুজ তাকে ক্ষমা করে দিয়ে আবারো তার পরিবারে গিয়ে থাকার জন্য প্রস্তাব করে।

সবুজ তার সকল উপার্জন স্ত্রীর হাতে তুলে দেবেন এমন শর্তে সংসার করতে রাজি হয় স্ত্রী। এভাবে কে’টে যায় আরো দু’বছর। এরপর কিছুদিন পূর্বে আবারো উপজে’লার ত্রিশ গ্রামের এক যুবকের সঙ্গে পা’লিয়ে যায় তার স্ত্রী। বি’ষয়টি কিছুতেই মেনে নিতে পারেনি সবুজ। তাই সে তার ফেসবুক লাইভে এসে আত্মহ’’ত্যা করেন।