‘আত্মগোপনে’ ডা. মুরাদ

| আপডেট :  ৮ ডিসেম্বর ২০২১, ১০:৪৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৮ ডিসেম্বর ২০২১, ১০:৪৯ পূর্বাহ্ণ

প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার পর থেকেই আত্মগো’পনে আছেন ডা. মুরাদ হাসান। বন্ধ রেখেছেন ফোন, সক্রিয় নয় তার ফেইসবুক আইডিও। রাজধানীর ধানমন্ডির চারতলার একটি বাড়িতে নিজের দুটি ফ্লাটে সপরিবারে গত এক বছর ধরে থাকতেন ডাক্তার মুরাদ হাসান। তিনতলার একটি ফ্লাটে ছিল তার ব্যক্তিগত অফিস।

প্রতিদিন অনেক নেতাকর্মী তার সাথে দেখা করতে আসলেও এখন সেই বাড়ির নীচে নেই দর্শনার্থীদের ভিড়। সোমবার সকাল সাড়ে এগারোটায় বাসা থেকে বেরিয়ে গেলেও ফেরেননি বলে জানান নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিরা। তারা জানান, সোমবার বাড়ি থেকে বের হওয়ার পর আর ফিরে আসেন নি। নিজেই তো এই বাসায় এখন আর আসতে চাইবেন না।

এর আগে, গতকাল মঙ্গলবার দুপুরে তিনি প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন। এর কিছু পরেই নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে নারীদের প্রতি অশালীন বক্তব্যের জন্য ক্ষমা চান। তবে এরপর থেকে তার ফেসবুক পেইজটিও বন্ধ। বারবার মুঠোফোনে চেষ্টা করেও পাওয়া যায়নি তাকে।

বি’তর্কি’ত মন্তব্য ও এক চিত্রনায়িকার সঙ্গে ফোনালাপ ফাঁ’স হওয়ার পর তুমুল সমালোচনার মধ্যে প্রতিমন্ত্রী থেকে পদত্যাগ করার পর তার বাসার সামনে থেকে সরিয়ে ফেলা হয় জাতীয় পতাকা। তবে পতাকা নামিয়ে ফেলা হলেও নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা এখনও বহাল আছেন।

এদিকে, নানা ইস্যুতে সমালোচিত তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে গত সোমবার রাতে মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবারের মধ্যে তাকে পদত্যাগ করতে হবে বলে প্রধানমন্ত্রীর দেওয়া নির্দেশনা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এর আগে, বিএনপি চেয়ারপারসনের পরিবারের সদস্যদের নিয়ে মুরাদ হাসানের বক্তব্য সম্বলিত একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ভিডিওতে খালেদা জিয়ার পরিবারের সদস্যদের সম্পর্কে ‘অ’শ্লীল ও কুরুচিপূর্ণ’ মন্তব্য করেছিলেন বলে অ’ভিযোগ ওঠে। তার ওই বক্তব্যের সমালোচনায় সোচ্চার হয়েছিলেন নারী অধিকারকর্মীসহ বিভিন্ন শ্রেণি–পেশার মানুষ। সে সময় প্রতিমন্ত্রীর পদ থেকে মুরাদ হাসানকে অব্যাহতি দেওয়ার দাবিও উঠেছিল।

এ ছাড়াও কিছুদিন ধরেই নানা বি’ষয়ে বি’তর্কি’ত কথা বলে আলোচনা ও সমালোচনার শীর্ষে ছিলেন স’রকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর দায়িতে পালন করা জামালপুর-৪ আসনের সং’সদ সদস্য ডা. মুরাদ হাসান। সবশেষ এক চিত্রনায়িকার সঙ্গে আ’পত্তিকর ফোনালাপ ফাঁ’স হয়। মুহূর্তের মধ্যেই ফাঁ’স হওয়া ফোনালাপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সুত্রঃ আরটিভি নিউজ