পদত্যাগ নয়, বরখাস্ত হচ্ছেন মুরাদ

| আপডেট :  ৭ ডিসেম্বর ২০২১, ০৩:৫৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ৭ ডিসেম্বর ২০২১, ০৩:৫৯ অপরাহ্ণ

সদ্য ইমেইলের মাধ্যমে পত্যাগপত্র জমা দেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। ইমেইলের মাধ্যমে দেয়া পদত্যাগপত্রে তারিখসহ বিভিন্ন ভু’ল ছিলো। এছাড়াও ইমেইলের মাধ্যমে পত্যাগপত্র জমা দেয়া যায় না। এরফলে তার পদত্যাগ পত্র কার্যকর হবে না। এই কর্মকাণ্ডের পর প্রধানমন্ত্রী আরও ক্ষুদ্ধ হয়েছেন। তাই সংবিধানের ৫৮(২) ধারা অনুযায়ী প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির মাধ্যমে প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের নিয়োগের অবসান ঘটাবেন।

সংবিধানের ৫৮(২) ধারায় বলা আছে, প্রধানমন্ত্রী যে কোন সময়ে কোন মন্ত্রীকে পদত্যাগ করিতে অনুরোধ করিতে পারিবেন এবং উক্ত মন্ত্রী অনুরূপ অনুরোধ পালনে অসমর্থ হইলে তিনি রাষ্ট্রপতিকে উক্ত মন্ত্রীর নিয়োগের অবসান ঘটাইবার পরামর্শ দান করিতে পারিবেন।

উল্লেখ্য, সোমবার (৬ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, আজ (সোমবার) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ডা. মুরাদের বি’ষয়ে কথা হয়েছে।

প্রাধানমন্ত্রী তাকে আগামীকালের (মঙ্গলবার) মধ্যে পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন এবং আমি রাত ৮টায় প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে বার্তাটি পৌঁছে দিই। সুত্রঃ বাংলা ইনসাইডার