বাড়ির মালিকের লা’লশার শি’কার গৃহকর্মীর পেটে ৬ মাসের সন্তান

| আপডেট :  ৭ ডিসেম্বর ২০২১, ০১:১০ অপরাহ্ণ | প্রকাশিত :  ৭ ডিসেম্বর ২০২১, ০১:১০ অপরাহ্ণ

অর্থের অভাবে কাজ করতে গিয়ে অ’ন্তঃসত্ত্বা হয়ে বিপাকে পড়েছেন এক ত’রুণী। মূলত বাড়ির মালিকের সঙ্গে শা’রীরিক সম্পর্কের জেরে অ’ন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন ১৮ বছর বয়সী এক গৃহকর্মী। ঘটনাটি ঘটেছে বগুড়ায়।জানা গেছে, বর্তমানে ওই গৃহকর্মী ৬ মাসের অ’ন্তঃসত্ত্বা। এদিকে, ঐ ত’রুণী গৃহকর্মীর অকাল গ’র্ভপাত করানোর পাশাপাশি তার পরিবারকে হু’মকি দেওয়া হচ্ছে বলেও অ’ভিযোগ পাওয়া গেছে।

অ’ভিযুক্ত বরকতুল্লাহ নামে ঐ ব্যক্তি একজন অবসরপ্রাপ্ত এক পুলিশ কনস্টেবল। তিনি উপজে’লার বাগবেড় গ্রামের বাসিন্দা। অ’ন্তঃসত্ত্বা গৃহকর্মীর অ’ভিযোগ, তিনি বরকতুল্লাহর বাড়িতে কাজ শেষে রাত ৯টার দিকে নিজের বাড়িতে ফিরতেন। এর আগে, বাড়িতে কেউ না থাকলেই বরকতুল্লাহ ঐ ত’রুণীকে শা’রীরিক সম্পর্কে জড়াতে বা’ধ্য করতেন।

ভু’ক্তভোগীর দাবি, অবসরপ্রাপ্ত কনস্টেবলই তার অনাগত স’ন্তানের বাবা। ঐ গৃহকর্মীর মা জানান, তিনি মেয়ের গ’র্ভপাত করানোর জন্য বগুড়া শহরের এক বেস’রকারি ক্লিনিকে নিয়ে যান। কিন্তু স’ন্তানের বয়স ৬ মাস হওয়ায় চিকিৎসক তাদের ফিরে দেন। ঐ অবস্থায় গ’র্ভপাত করানো হলে তার মেয়ের মৃ’ত্যু হতে পারে।

তিনি আরো জানান, বরকতুল্লাহর চা’পেই স’ন্তান ন’ষ্ট করার চেষ্টা করেছিলেন তারা। গ’র্ভপাতের জন্য বরকতুল্লাহ বিভিন্ন লোকের মাধ্যমে তাদের কাছে ৫০ হাজার টাকাও দিয়েছেন। কিন্তু গ’র্ভপাত না হওয়ায় বরকতুল্লাহ তাদের হু’মকি দিচ্ছেন। ভ’য়ে তারা মেয়েকে নিয়ে বাড়ির বাইরে যেতে পারছেন না। বরকরুল্লাহ হু’মকি দিয়েছেন- যে করেই হোক, গ’র্ভপাত করাতেই হবে। প্রয়োজনে আরো টাকা দেওয়া হবে। নইলে ঐ গৃহকর্মী ও তার পরিবারের ক্ষ’তি করা হবে।

এ বি’ষয়ে অ’ভিযুক্ত কনস্টেবল বরকতুল্লাহর ছেলে খায়রুল জানান, তার বাবা এ ধরনের অ’পরাধ করতেই পারেন না।এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, অবসরপ্রাপ্ত কনস্টেবল বরকতুল্লাহর সঙ্গে ঐ গৃহকর্মীর অ’নৈতিক সম্পর্ক ছিল। এখন বিভিন্ন প্রভাবশালী ব্যক্তির মাধ্যমে বি’ষয়টি মীমাংসা করার চেষ্টা করছেন তিনি।