তুরস্কের প্রে’সিডেন্ট এরদোয়ানকে হ ত্যাচেষ্টা - বাংলা একাত্তর তুরস্কের প্রে’সিডেন্ট এরদোয়ানকে হ ত্যাচেষ্টা - বাংলা একাত্তর

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৮:০৪ পূর্বাহ্ন

তুরস্কের প্রে’সিডেন্ট এরদোয়ানকে হ ত্যাচেষ্টা

তুরস্কের প্রে’সিডেন্ট এরদোয়ানকে হ ত্যাচেষ্টা

তুরস্কের প্রে’সিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ানকে হ’’ত্যার চেষ্টা করা হয়েছে। তবে তাকে হ’’ত্যার চেষ্টা ব্যর্থ করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে দেশটির গো’য়েন্দা সংস্থা। শনিবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করা হয়। তুরস্কের গণমাধ্যমের বরাত মেহের নিউজ এজেন্সি এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।

রাশিয়ার সংবাদমাধ্যম স্পুতনিক জানিয়েছে, সিরত শহরে এরদোয়ানের একটি অনুষ্ঠানে নিয়োজিত এক পুলিশ কর্মকর্তার ব্যক্তিগত গাড়ির নিচে বো’মা পাওয়া গেছে। গাড়ির নিচে ওই বো’মাটি প্রথম দেখতে পান ওই পুলিশ কর্মকর্তার এক বন্ধু। পরবর্তীতে নিশ্চিত হওয়া যায় যে, গাড়িতে বো’মা বেঁ’ধে রাখা হয়েছিল। ত’দন্তকারীরা বি’ষয়টি নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গেই বম্ব স্কোয়াড এটি নিষ্ক্রিয় করে।

তবে এই ঘটনায় কেউ জ’খম বা আ’হত হয়নি। ত’দন্তকারী কর্মকর্তারা ওই গাড়ি এবং বো’মায় থাকা হাতের ছাপ পরীক্ষা করে দেখছেন। এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রে’ফতার করা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে, এরদোয়ানকে হ’’ত্যার জন্যই হয়তো এভাবে গাড়ির নিচে বো’মা বেঁ’ধে রাখা হয়েছিল।

বো’মা আবি’ষ্কারের পূর্বে ওই কর্মকর্তার গাড়িটি নিয়ে তার বাড়িতে যাওয়ার কথা ছিল। কিন্তু সৌভাগ্যক্রমে কোনো ধরনের দু’র্ঘটনার আগেই গাড়ির নিচে বো’মা থাকার বি’ষয়টি ধরা পড়ে। পরবর্তীতে সিরত শহরের একটি স্থানীয় র্যালিতে ভাষণ দেন এরদোয়ান। সেখানে তিনি মূলত দেশের অর্থনৈতিক অবস্থা নিয়ে আলোচনা করেছেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com