মা-ছেলেসহ এমপি হতে চান ৯ জন

| আপডেট :  ২ ডিসেম্বর ২০২১, ০৯:৫২ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২ ডিসেম্বর ২০২১, ০৯:৫২ পূর্বাহ্ণ

আগামী ১৬ জানুয়ারি টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনটিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মা-ছেলেসহ এমপি হতে চান ৯ জন। তাঁরা প্রত্যেকেই বঙ্গবন্ধু এভিনিউস্থ (গুলিস্তান) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহের পর তা পূরণ করে জমা দিয়েছেন বলে জানা গেছে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মির্জাপুর আসনের এমপি মো. একাব্বর হোসেন মারা যান। তাঁর মৃত্যুতে এ আসনটি শূন্য হয়। গত মঙ্গলবার (৩০ নভেম্বর) নির্বাচন কমিশনের সংবাদ সম্মেলনে এ তফসিল ঘোষণা করা হয়। আসনটিতে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৫ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর পর্যন্ত, আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৭ ডিসেম্বর।

জাতীয় সংসদের এ আসনটির উপনির্বাচনে এমপি হতে আওয়ামী লীগের ৯ জন নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

তাঁরা হলেন- প্রয়াত এমপির স্ত্রী উপজেলা আওয়ামী লীগের সদস্য ঝর্ণা হোসেন, তাঁর ছেলে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত, টাঙ্গাইলে জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুকের ছেলে জেলা আওয়ামী লীগের সদস্য টাঙ্গাইল জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সভাপতি খান আহমেদ শুভ, জেলা আওয়ামী লীগের সদস্য মেজর (অব.) খন্দকার আব্দুল হাফিজ,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল ও তৌফিকুর রহমান তালুকদার রাজিব, মধুমতি ব্যাংকের পরিচালক ও ইবিএস গ্রুপের নির্বাহী পরিচালক রাফিউর রহমান খান ইউসুফজাই এবং বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মির্জাপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক খন্দকার বিপ্লব মাহমুদ উজ্জল।

খান আহমেদ শুভ বলেন, জননেত্রী শেখ হাসিনা দলের ত্যাগীদের সবসময় মূল্যায়ন করে থাকেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিলে সকল নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এ আসনটি প্রধানমন্ত্রীকে উপহার দিতে পারব। এছাড়া তিনি যাকে মনোনয়ন দেবেন তার পক্ষেই কাজ করবেন বলে জানান।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, মনোনয়নপত্র যে কেউই সংগ্রহ করতে পারেন। তবে দল যাকে মনোনয়ন দেবে, সবাই তাঁর পক্ষেই কাজ করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।