আফ্রিকা থেকে দেশে আসা ২৪০ জন নিখোঁজ, ফোনও বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী

| আপডেট :  ৩০ নভেম্বর ২০২১, ০৩:১৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩০ নভেম্বর ২০২১, ০৩:১৬ অপরাহ্ণ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, এমপি জানিয়েছেন, আফ্রিকা থেকে দেশে আসা ২৪০ জনের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। ফোনও বন্ধ। আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে সচিবালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রী এই তথ্য জানান।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন, আফ্রিকা মহাদেশ থেকে আসতে সবাইকে নিরুৎসাহিত করা হচ্ছে। যদি আসে তাহলে ১৪ দিনের কঠোর কোয়ারেন্টিন অবশ্যই মানতে হবে। আর দেশে ৬০ বছরের বেশি বয়সীদের বোস্টার ডোজ টিকা দেওয়া হবে।

তিনি আরো বলেন, আগে আমাদের স্লোগান ছিল, ‘নো মাস্ক, নো সার্ভিস‘। আর এখন আমাদের স্লোগান হচ্ছে, ‘নো ভ্যাকসিন, নো সার্ভিস’। তিনি আরো বলেন, বাংলাদেশে যদি ওমিক্রন ধরা পড়ে, তখন সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

সেই লেডি বাইকারের পক্ষে উচ্চ আদালতে ব্যারিস্টার সুমন
মা’দক মা’মলায় প’লাতক সিলেটের আলোচিত লেডি বাইকার রিয়া রায় আগাম জা’মিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন। তার পক্ষে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন উচ্চ আ’দালতে শুনানি করবেন। মঙ্গলবার (৩০ নভেম্বর) ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ঢাকা পোস্টকে বলেন, হাইকোর্টের একটি ফৌজদারি বেঞ্চে লেডি বাইকার রিয়া রায়ের জা’মিন আবেদন করেছি। তার পক্ষে আমি নিজেই শুনানি করব।

পুলিশের তথ্যমতে, চলতি মাসের ৭ নভেম্বর সিলেট নগরীর এয়ারপোর্ট এলাকা থেকে মা’দকসহ গ্রে’ফতার হন রিয়ার প্রেমিক। ওই ঘটনায় আরমান সামীকে প্রধান আ’সামি করে রিয়াসহ দুই জনের বি’রুদ্ধে মা’দক দ্রব্য আইনে মা’মলা করে সিলেট বিমানবন্দর থানা পুলিশ। মা’মলার এজাহারে বলা হয়, ৫০০ গ্রাম ম’দ, ১০ পিস ইয়াবা ও দুই প্যাকেট গাঁ’জাসহ গ্রে’ফতার করার পর প্রেমিক সামী জানায় তার সঙ্গে লেডি বাইকার রিয়াও ছিল। কৌশলে সে পা’লিয়ে গেছে।