নায়ক শাকিব খানের ব্যাংক হিসাব তলব, নথিতে গরমিল - বাংলা একাত্তর নায়ক শাকিব খানের ব্যাংক হিসাব তলব, নথিতে গরমিল - বাংলা একাত্তর

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৮:১১ অপরাহ্ন

শিরোনাম :
নায়ক শাকিব খানের ব্যাংক হিসাব তলব, নথিতে গরমিল

নায়ক শাকিব খানের ব্যাংক হিসাব তলব, নথিতে গরমিল

আয়কর বিবরণীতে গরমিল পাওয়ায় সুপারস্টার শাকিব খানের যাবতীয় ব্যাংক হিসাবের তথ্য চেয়ে চিঠি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এনবিআরের আওতাধীন কর অঞ্চল-১২ থেকে ব্যাংক হিসাবসহ বিভিন্ন নথি চেয়ে ওই চিঠি দেওয়া হয়েছে বলে জানা গেছে।

সোমবার (২৯ নভেম্বর) কর অঞ্চল-১২ এর এক ঊর্ধ্বতন কর্মকর্তা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। আয়কর অধ্যাদেশের ১৯৮৪-এর ১১৩ (এফ) ধারার ক্ষমতাবলে এই হিসাব তলব করা হয়েছে।

তিনি বলেন, শাকিব খানের আয়কর নথিতে বেশ কিছু অসামঞ্জস্যতা রয়েছে। এ বিষয়ে এর আগেও তাকে চিঠি দেওয়া হয়েছিল। তবে আমরা তার সহযোগিতা পাইনি। যে কারণে তার বিভিন্ন ব্যাংক হিসাবসহ সংশ্লিষ্ট নথিপত্র তলব করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে পাঠানো চিঠিতে শাকিব খান রানার নামে এবং তার ওপর নির্ভরশীল পরিবারের অন্যান্য সদস্যদের একক বা যৌথ নামে ব্যাংক হিসাব, তাদের মালিকানাধীন প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের তথ্য সরবরাহের জন্য অনুরোধ করা হয়েছে।

২০১৩ সালের ১ জুলাই থেকে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত লেনদেনের বিবরণীর পাশাপাশি তাদের নামে থাকা সঞ্চয়ী হিসাব, চলতি হিসাব, ঋণ হিসাব, বৈদেশিক মুদ্রা হিসাব, ক্রেডিট কার্ড, লকার বা ভল্ট, সঞ্চয়পত্র, শেয়ার হিসাব থাকলে তার বিবরণীও জমা দিতে হবে। এমনকি বন্ধ হয়ে গেছে এমন হিসাব থাকলেও তা সরবরাহের অনুরোধ করা হয়েছে চিঠিতে।

শাকিব খান রানা চলচ্চিত্র অভিনেতা হিসেবেই খ্যাত। পিতার নাম আবদুর রব, মাতা রোজিয়া বেগম, স্থায়ী ঠিকানা গোপালগঞ্জের মুকসুদপুর। বর্তমান ঠিকানা গুলশান-২। ২০১৯ সালে অভিনয়শিল্পী ক্যাটাগরি থেকে তৃতীয় সর্বোচ্চ করদাতা হন শাকিব খান।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com