স্বামী আমার সঙ্গে যা করতেন ও তা-ই করে, গরুকে বিয়ে করে ফের সংসার পাতলেন নারী

| আপডেট :  ২৯ নভেম্বর ২০২১, ০৬:২৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৯ নভেম্বর ২০২১, ০৬:১২ অপরাহ্ণ

তাঁর মুখের কাছে মুখ এনে আদর করেছিল গরুটি। তখন থেকেই মহিলার মনে হত মৃ’ত স্বামীর পুনর্জন্ম হয়েছে গরুরূপে। সেই অনুভূতি গভীর হতেই আর দেরি করেননি। বিয়ে করেছেন গরুকে। সম্প্রতি এ রকম ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ কম্বোডিয়ায়।

কম্বোডিয়ার ক্রাতি প্রদেশে থাকেন খিম হাং। ৭৪ বছরের ওই বৃ’দ্ধার স্বামী মা’রা গিয়েছে গত বছর। এর মধ্যেই একটি বাছুর তাঁর মুখের কাছে মুখ এনে আদর করেছিল। যদিও ওই মহিলার দাবি তাঁকে চুম্বন করেছিল গরুটি।

তার পর থেকেই খিমের মনে হচ্ছে, এই গরুটিই তাঁর মৃ’ত স্বামী। তা মনে হওয়ার পর গরুকে বিয়েও করেছেন ৭৪ বছরের খিম। গ্রামবাসীদের অনেকেই জানিয়েছেন তাঁরা উপস্থিত ছিলেন খিমের সঙ্গে গরুর বিয়েতে।

গরুটিকে বিয়ে করে নিজের ঘরেই একতলা ঘরেই রেখেছেন খিম। নিয়মিত স্নান করানো, খেতে দেওয়ার পাশাপাশি স্বামী হিসাবেই তিনি যত্ন নিচ্ছেন গরুটির। এমনকি আরাম করে ঘুমের জন্য নরম বালিশ-বিছানার ব্যবস্থাও করেছেন গোরূপী ‘স্বামী’র জন্য।

ঘটনা নিয়ে সংবাদ সংস্থা রয়টার্সকে খিম বলেছেন, ‘‘আমি মনে করি ওই গরু আমার স্বামী। কারণ ওই গরু আমার সঙ্গে একই আচরণ করে, যা স্বামী বেঁচে থাকার সময় করতেন।’’ প্রথম কবে তাঁর এই অনুভূতি হয়েছিল, সে কথাও সংবাদ সংস্থাকে জানিয়েছেন খিম।

তিনি বলেছেন, ‘‘গরুটি আমার ঘাড়, চুলের কাছে এসে চেটে দেয়। তার পর আমাকে চুমু খেয়ে সিঁড়ি দিয়ে আমার পিছনে আসছিল। ঠিক যেমন আমার স্বামী করতেন। তার পর থেকেই আমার মনে হচ্ছে আমার স্বামী গরু হয়ে ফের আমার কাছে এসেছেন।’’